ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

২০২২ সালে ঝিনাইদহে সড়কে ঝরেছে ৭৯ প্রাণ

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ৩ জানুয়ারী ২০২৩ ০৩:৪০:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
ঝিনাইদহে ২০২২ সালে সড়ক দুর্ঘটনায় ৭৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ৫ শতাধিক মানুষ আহত হয়েছেন। দুর্ঘটনায় অনেকে চিরতরে পঙ্গু হয়ে গেছেন। ২০২২ সালে বেশিরভাগ দুর্ঘটনা ঘটেছে গ্রামীণ রাস্তায়। পুরোনো বছরজুড়ে সড়কে ছিল অবৈধ যানবাহনের (ইঞ্জিনচালিত) দাপট এবং এখনও তা অব্যাহত রয়েছে।
 
পুলিশ ও বিভিন্ন সরকারি দপ্তর সূত্রে জানা গেছে, ২০২২ সালে ঝিনাইদহ সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় সবচেয়ে বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এ উপজেলায় সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত হন। এ ছাড়া কালীগঞ্জ উপজেলায় ১৯, মহেশপুরে ১৪, শৈলকুপায় ১৩, হরিণাকুণ্ডুতে ৬ ও কোটচাঁদপুরে ৩ জন সড়কে প্রাণ হারান।
 
ঝিনাইদহ ট্রাফিক পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, ইজিবাইক এখন ঝিনাইদহ শহরের প্রধান সমস্যা ও শহরবাসীর গলার কাঁটা। এটি নিয়ন্ত্রণ করা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। প্রশাসন ও জনপ্রতিনিধিদের সম্মিলিত উদ্যোগই পারে এ সমস্যার সমাধান করতে।
 
সড়ক দুর্ঘটনা নিয়ে ঝিনাইদহ হাইওয়ে পুলিশের পরিদর্শক মিজানুর রহমান বলেন, মহাসড়কগুলো অবৈধ যানজটমুক্ত করতে পুলিশ কাজ করে যাচ্ছে। প্রতিদিন অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, মামলা ও জরিমানা করা হচ্ছে। চালকদের সচেতনতা ও দুর্ঘটনা এড়াতে সেমিনার এবং প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।