ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

সঞ্জয় সাহা: | প্রকাশের সময় : সোমবার ৯ জানুয়ারী ২০২৩ ০৭:২৬:০০ অপরাহ্ন | দেশের খবর
 গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানাধীন জামালপুর ইউনিয়নের বড় জামালপুর এলাকা হইতে পুলিশী অভিযান পরিচালনা করে  ডলার প্রতারক চক্রে অন্যতম হোতা মো: আনাচ আলী (৩৭) সহ ২জন গ্রেফতার হয়েছে।


পুলিশ ও থানার মামলা সূত্রে  জানা গেছে-
সুত্রে বর্নিত মামলার বাদীনিকে মামলার এজাহার নামীয় আসামীরা অপরাপর অজ্ঞাতনামা আসামীসহ মোবাইল ফোনের মাধ্যমে সখ্যতা তৈরি করে কৌশলে ২২ ডিসেম্বর ২০২২ ইং তারিখ দুপুরে  এজাহার নামীয় ৩নং আসামী উজ্জল এর বাড়ীতে প্রতারণা করার উদ্দেশ্যে ডেকে নিয়ে এসে ডলার ভাঙ্গানোর জন্য কার্টুনের কাগজের ভুয়া ডলার দিয়া নগদ টাকা হাতিয়ে নিয়ে আত্নসাৎ করে বাদীনিকে বাড়ীতে পাঠাইয়া দেয়। পরবর্তীতে বাদীনি সকল তথ্যাদি সংগ্রহ করিয়া থানায় আসিয়া এজাহার দিলে  মামলা রুজু হয়। তদন্তকালে উপরোক্ত মামলার এজাহার নামীয় ১নং আসামী ডলার প্রতারক চক্রের অন্যতম হোতা মো: আনাচ আলী (৩৭) কে ইং ০৮/০১/২০২৩ তারিখ রাত্রী ০২.০০ ঘটিকার সময় গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানাধীন জামালপুর ইউনিয়নের বড় জামালপুর এলাকা হইতে পুলিশী অভিযান পরিচালনা করে গ্রেফতার করতঃ জিজ্ঞাসাবাদ করে গ্রেফতারকৃত আসামীর দেওয়া তথ্যমতে তাহার সহযোগী গ্রেফতারকৃত আসামী সাদুল্যাপুর উপজেলার পাতিল্যাকুড়া গ্রামের জলিল উদ্দিন ব্যাপারীর পুত্র

২। মোঃ সাদেকুল ইসলাম (৩৫) কে ৮ জানুয়ারি ২০২৩  ইং  তারিখ দিবাগত রাত ২টা ৩০ মিনিটে  গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানাধীন জামালপুর ইউনিয়নের পাতিল্যাকুড়া এলাকা হইতে গ্রেফতার করা হয় এবং উক্ত আসামীর হেফাজত হইতে মামলা সংশ্লিষ্ট প্রতারণালব্ধ ২২ ( বাইশ)  হাজার টাকা উদ্ধার  হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় সোশ্যাল মিডিয়া ও মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন প্রতারণামূলক কর্মকান্ডে জড়িত মর্মে জানান এবং অত্র মামলার ঘটনায় জড়িত থাকার কথা প্রকাশ করে। উক্ত আসামীদ্বয় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানে ইচ্ছুক হওয়ায় ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি রেকর্ডের জন্য আবেদন সহ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়। মামলাটি তদন্তাধীন। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে মোট ০৮টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রহিয়াছে। এ বিষয়ে সাদুল্লাপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে। যার  মামলা নং-১১, তারিখ-২৩/১২/২০২২খ্রিঃ, ধারা-৪০৬/৪২০ পেনাল কোড-১৮৬০।