ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

জনগণের ভালবাসা নিয়েই এগিয়ে যেতে হবে: যুবদল সাধারণ সম্পাদক

রিয়াদ হাসান | প্রকাশের সময় : বুধবার ১৬ অক্টোবর ২০২৪ ১০:৪৪:০০ অপরাহ্ন | দেশের খবর
বক্তব্য রাখছেন যুবদল সাধারণ সম্পাদক নয়ন

জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেছেন, বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান যে নির্দেশনা দিয়েছেন, সেটা মেনে চলতে হবে। বাংলাদেশ জনগণের ভালবাসা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। শোষণমুক্ত, স্বৈরাচারমুক্ত ও বৈষম্যহীন আগামীর বাংলাদেশ বিনির্মান করতে হবে।

বুধবার লালমনিরহাটে দিক-নির্দেশনামূলক যৌথ-কর্মীসভায় যুবদলের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

‘আমরাই গড়বো আগামীর স্বপ্নের বাংলাদেশ’ স্লোগান সামনে রেখে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের দিক-নির্দেশনামূলক যৌথ কর্মীসভা এদিন অনুষ্ঠিত হয়।  

যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন আরও বলেন, বিএনপি গণমানুষের দল, বিএনপি সবসময় মানুষের পাশে দাঁড়িয়েছে, কাজেই আমরা চাই না আপনাদের সামান্য ভুলের কারণে আমরা আমাদের নিজের দলের লোকদের শোকজ করি, বহিস্কার করি। জনগণের নিকট জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠা করাই বিএনপির মূল-লক্ষ্য।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সারাদেশে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল তথা বিএনপি দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে, নিচ্ছে এবং নেবে।

যত দ্রুত সম্ভব জুলাই- আগস্টে ছাত্র-জনতার ওপর চালানো গণহত্যার বিচারের দাবি করে নয়ন বলেন, ‘শুধু সেই বিচার নয়, এ যাবৎকালের সকল গুম, খুন বিচার করতে হবে। আমাদের অসংখ্য নেতা-কর্মীরা গুম-খুন, হামলা-মামলার শিকার হয়েছে। যারা এসব অন্যায় করেছে, তারা সবাই গ্রেপ্তার হয়নি। তাদের গ্রেপ্তার করতে হবে। আমরা তাদের বিচারও দাবি জানাই।

সভায় যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরএইচ/এসবি