ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জৈন্তাপুরের শিক্ষক আব্দুর রহিমরে মৃত্যুবার্ষিকী পালিত

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : শনিবার ১১ জুন ২০২২ ১১:২৬:০০ অপরাহ্ন | দেশের খবর

সিলেট জেলাধীন বৃহত্তর জৈন্তায় শিক্ষা প্রসারের সূতিকাগার, সেন্ট্রাল জৈন্তিয়া উচ্চ বিদ্যালয়ের দীর্ঘকালের প্রধান শিক্ষক মরহুম আব্দুর রহিম স্যারের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা করেছে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। শুক্রবার রাতে সিলেট নগরীর জিন্দাবাজারস্ত দৈনিক জৈন্তা বার্তা মিলনায়তনে আয়োজিত ৪র্থ মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ব্যাংকার সাইফুল ইসলাম।  

সেন্ট্রাল জৈন্তিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে সীমিত পরিসরে সুচিত স্মরণ সভায় বক্তারা বলেন- আদর্শ শিক্ষকের সকল গুণাবলি বিদ্যমান ছিল মরহুম হেডস্যারের মাঝে। তিনি ছিলেন মানুষ গড়ার কারিগর। তিনি কখনো কাউকে ছোটো করে দেখতেন না। আমাদের উচিত শীগরই স্যারের স্মৃতিধারনে  স্থায়ী  কোনো উদ্যোগ গ্রহণ করা। যাতে আগামী প্রজন্ম স্যারকে চর্চা করতে পারে। প্রকৃত মানুষ গড়ার কারিগর হিসেবে শিক্ষকতার ক্ষেত্রে তাঁর অবদান ছিল এক সুদীর্ঘ । তিনি জ্ঞানসমৃদ্ধ ছাত্র-ছাত্রী পরম্পরা সৃষ্টি করেছেন।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ফারুক আহমেদের পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-ব্রিগেডিয়ার জেনারেল তোফায়েল মোস্তফা সরোয়ার, জেছিসের নির্বাহী প্রধান এটিএম বদরুল ইসলাম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, স্যারের ছেলে ডাক্তার আশিক আনোয়ার বাহার, বিশিষ্ট লেখক ও শিক্ষা কর্মকর্তা পুলিন রায়, সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপক হেলাল উদ্দিন, এলজিইডি সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমদ, অধ্যাপক হারুনুর রশিদ, অধ্যাপক শাহেদ আহমদ, সিকৃবির সহকারী রেজিষ্টার ফয়জুল্লাহ, ব্যারিষ্টার আবু সাদাত মোঃ সোহেল, সাংবাদিক ফয়েজ আহমদ, এমদাদ উল্লাহ, এডভোকেট মাসুক আহমদ প্রমুখ। 

স্মরণ সভার শুরুতে পবিত্র আল কুরআন থেকে তেলওয়াত এবং সভা শেষে স্যারের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক হাফিজ মাওলানা শাহিদ হাতিমী।