ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে ব্যতিক্রমী বাছুর প্রদর্শনী মেলা

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারী ২০২৩ ০৭:৫৪:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
ঝিনাইদহের কালীগঞ্জে গবাদি প্রাণীর বাছুর প্রদর্শনী মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ভাটাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করে ব্র্যাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ। 
 
ব্র্যাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজের সিমেন ব্যবহার করে উৎপাদিত ১শ বাছুর মেলায় প্রদর্শনী করা হয়। মেলায় সব থেকে ভালো বাছুর প্রর্দশনীর জন্য ২৫ জন গরু খামারিকে ব্র্যাকের পক্ষ থেকে পুরুস্কার দেওয়া হয়। 
 
এতে ব্র্যাকের কৃত্রিম প্রজনন কেন্দ্র ঝিনাইদহের উপ-পরিচালক ডা. প্রকাশ চন্দ্র মন্ডল, জোনাল সেলস ম্যানেজার এম এ মান্নান, রিজিওনাল সেলস ম্যানেজার আনোয়ার হোসেন, ভেটেরিনারি সার্জন ডা. অলিদ হোসেনসহ অন্যান্যারা বক্তব্য দেন। 
 
গরু খামারিরা জানান, এই উদ্যোগ খুবই ভালো। কারণ বাংলাদেশ কৃষিনির্ভর দেশ। এখানে গরু কৃষকের একটি বিরাট সৌভাগ্য এনে দিয়েছে। সঠিকভাবে যদি গরুর জন্ম দেওয়া ও লালন-পালন করা যায় তবে কৃষক নিশ্চিতভাবে আরও বেশি লাভবান হবে। সেই সঙ্গে গরু পালনে উৎসাহী হবে।
 
ডা. প্রকাশ চন্দ্র মন্ডল বলেন, ব্র্যাক গবাদি প্রাণীর চিকিৎসাসেবা খামারির দোরগোড়ায় নিশ্চিত হওয়ার পাশাপাশি উন্নতমানের পশুপালনে ও দেশের সার্বিক মাংস ও দুগ্ধ উৎপাদন বৃদ্ধিতে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে।