ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

টাঙ্গাইলের দেলদুয়ারে শীতবস্ত্র বিতরণ ও প্রশিক্ষনের চুড়ান্ত মহড়ায় সেনা প্রধান

হাসান সিকদার, টাঙ্গাইল | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৫ জানুয়ারী ২০২৩ ০৮:৩২:০০ অপরাহ্ন | দেশের খবর

 

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন ও সাভার এরিয়ার উদ্যোগে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল গ্রামে অসহায় দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে সেনাবাহিনী প্রধান এস.এম. শফিউদ্দিন আহমেদ অসহায় ও দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র তুলে দেন। পরে সেনা প্রধান ৯ পদাতিক ডিভিশন ও সাভার এরিয়ার শীতকালীন প্রশিক্ষনের চুড়ান্ত মহড়ার অবলোকন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, পিএইচডি কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, সেনাসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারবৃন্দ, অন্যান্য জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবছরের ন্যায় এ বছরও শীতকালীন প্রশিক্ষণের পাশাপাশি সেনাবাহিনীর ফরমেশনসমূহ স্ব-স্ব দায়িত্বপূর্ণ এলাকায় অসহায় ও দুস্থ শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করছে। এছাড়াও বিভিন্ন এলাকায় গবাদিপশুর বিনামূল্যে চিকিৎসা, পরামর্শ প্রদান ও ঔষধ বিতরণ করছে। প্রশিক্ষণের পাশাপাশি সম্ভাব্য সকল ক্ষেত্রেই জনগণের পাশে দাঁড়ায় সেনাবাহিনী। বাস্তব সম্মত ও যুগোপযোগি প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে একটি বিশ্বমানের বাহিনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান সেনবাহিনী প্রধান।

চূড়ান্ত মহড়ার মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ সেনবাহিনীর ৩ সপ্তাহব্যাপী পরিচালিত শীতকালীন প্রশিক্ষণ ২০২২-২৩ অনুশীলন নবউদ্যোগ। বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন সফলভাবে এই অনুশীলন পরিচালনা করে। এই অনুশীলনে সাঁজোয়া বহর, এপিসি এর পাশাপাশি সেনাবাহিনীর ছত্রীসেনা অংশগ্রহণ করে। সেনাবাহিনীর আর্মি এভিয়েশনের হেলিকপ্টার ব্যবহার করে আর্মি কমান্ডো সন্নিবেশ, ইঞ্জিনিয়ার্স কর্তৃক প্রতিবন্ধকতা অপসারণ এবং পদাতিক ও অন্যান্য কোরের সমন্বয়ে শত্রæ অবস্থানের উপর আক্রমণ পরিচালনা করা হয়।