ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

টাঙ্গাইল বিএনপির প্রস্তুতি সভা শেষে ১২ নেতাকর্মী গ্রেফতার

হাসান সিকদার, টাঙ্গাইল | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ নভেম্বর ২০২২ ০৬:৩৪:০০ অপরাহ্ন | দেশের খবর

১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ সফল করা লক্ষে আয়োজিত টাঙ্গাইল জেলা বিএনপির প্রস্তুতি সভা শেষে ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে মামলা দায়ের করাসহ মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- ধনবাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, নাগরপুর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড. ফরিদ আহমেদ, টাঙ্গাইল পৌর বিএনপির ১ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ও শহর বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক শাহীন চৌধুরী, জেলা যুবদল নেতা হেলাল, জেলা ছাত্র দলের সাবেক যুগ্ম আহŸায়ক মাসুদ, বাসাইলের আমিনুরসহ ১২ নেতাকর্মী।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে শহরের ফুলি কমিউনিটি সেন্টারের তৃতীয় তলায় এ সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায়। প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এড.আহমেদ আযম খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির।

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবালের সঞ্চালনায় এ সময় জেলা বিএনপির  ২৩ টি ইউনিট এর সভাপতি, সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ, যুবদল, ছাত্রদলসহ এর বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গ্রেফতার বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল বলেন, ১০ ডিসেম্বরের ঢাকার গণসমাবেশ বানচাল করতে সরকারের মদদে এই গ্রেফতার অভিযান পরিচালনা করছে পুলিশ। এ কারণে শান্তিপূর্ণ প্রস্তুতি সভা শেষে বাড়ি ফেরার পথে ওই নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। এটি খুবই দুঃখজনক। তিনি বলেন, এরই জের ধরে নাগরপুর ও কালিহাতীর নেতাকর্মীদেরও গ্রেফতার করা হয়। গ্রেফতারের ভয় দেখিয়ে বিএনপির নেতাকর্মীদের ঢাকার গণসমাবেশে যাওয়া ফিরিয়ে রাখা যাবে না। টাঙ্গাইল থেকে কমপক্ষে পঁচিশ হাজার নেতাকর্মী ঢাকার গণসমাবেশে যাবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২২ নভেম্বর) টাঙ্গাইল সদর থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল সোমবার রাতে টাঙ্গাইল সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রেহানুল বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতারকৃতদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।