ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে হিজড়ার ঝুলন্ত লাশ উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৪ জুলাই ২০২২ ১১:১৩:০০ পূর্বাহ্ন | দেশের খবর

ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের কহরপাড়ায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য নির্মিত উত্তরণ আশ্রয়ণের ঘর থেকে বৃষ্টি (৪০) নামে এক হিজড়ার (তৃতীয় লিঙ্গের) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৩ জুলাই) দুপুরে 'উত্তরণ আশ্রয়ণ' গুচ্ছগ্রামের বৃষ্টির শয়ন ঘরের ছাউনির সরের সাথে গলায় ওড়না পেঁচানো ও ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। 

বিষয়টি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন নিশ্চিত করেন।

ওসি কামাল হোসেন বলেন, বুধবার দুপুরে খবর পেয়ে পুলিশ গিয়ে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। 

উত্তরণ আশ্রয়ণে বসবাসকারী তৃতীয় লিঙ্গের সদস্যদের বরাতে ওসি কামাল হোসেন আরও বলেন, গতকাল মঙ্গলবার বৃষ্টির সাথে তার এক বান্ধবীর বাগবিতন্ডা হলে একপর্যায়ে বৃষ্টিকে চড় থাপ্পড় মারা হয়। এতে মন খারাপ করে হয়তো সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে জানিয়েছে সেখানকার হিজড়া গোষ্ঠীর সদস্যরা। এমনিতে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানালেও বৃষ্টির লাশ কাটা ছেঁড়া করা হলে সে লাশ তারা নিবে না বলে আপত্তি জানান।

এটি আত্মহত্যা না অন্য কিছু জানতে চাইলে ওসি বলেন, বর্তমানে এটি নিয়ে ধারণামূলক কোন মন্তব্য করছি না। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। ময়না তদন্তের পরে সেখানকার হিজরা গোষ্ঠীরা লাশ না নিয়ে গেলে লাশ আঞ্জুমান মফিদুল দিয়ে দেওয়া হবে।