ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

দীপ্ত টিভির তামিমকে পিটিয়ে হত্যা: ৫ জনকে চারদিনের রিমান্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকা | প্রকাশের সময় : শুক্রবার ১১ অক্টোবর ২০২৪ ০৫:২৪:০০ অপরাহ্ন | জাতীয়

দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান তামিমকে পিটিয়ে হত্যার দায়ে গ্রেপ্তার পাঁচজনকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে, আসামীদের প্রত্যেককে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেছিল পুলিশ।

এছাড়া তামিমকে পিটিয়ে হত্যায় প্লিজেন্ট প্রোপার্টিজ লিমিটেডের কর্ণধার শেখ রবিউল আলম রবির প্রাথমিক সংশ্লিষ্টতা পাওয়া গেছে এবং তাকে গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানিয়েছেন পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে রাজধানীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামীদের হাজির করা হয়। 

তামিম হত্যাকাণ্ডের ঘটনায় ১৬ জনের নামে মামলা করেছে পরিবার উল্লেখ করে সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের ডিসি রুহুল কবির খান বলেন, এরই মধ্যে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রবিউল আলম রবি এ মামলার তিন নম্বর আসামি। শিগগিরই বাকিদের গ্রেফতার করে আইনে সোপর্দ করতে পারব।

এ সময় তিনি আরো উল্লেখ করেন, এ হত্যাকান্ডে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তা মামুন (এক নম্বর আসামি) এবং প্লিজেন্ট প্রোপার্টিজ লিমিটেডের কর্ণধার শেখ রবিউল আলম রবির প্রাথমিক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। জমির মালিককে প্লিজেন্ট প্রোপার্টিজ লিমিটেডের ৫ টি ফ্ল্যাট দেওয়ার চুক্তি থাকলেও, তারা দুটি হস্তান্তর করেছে। বাকি তিনটির মধ্যে একটি ফ্ল্যাট অবৈধভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তা মামুনের শ্বশুরের কাছে বিক্রি করেন শেখ রবিউল আলম রবি। ফ্ল্যাটটি তারা অবৈধভাবে জবরদখল করে রেখেছিল। যা নিয়ে গত তিন বছর ধরেই দ্বন্দ্ব চলে আসছিল যোগ করেন তিনি।

এই হত্যাকান্ডে ঐ রিয়েল স্টেট কোম্পানির মালিক বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে এমন 

প্রশ্নের জবাবে ডিএমপি কর্মকর্তা বলেন, আমাদের কাছে রাজনৈতিক পরিচয় মুখ্য বিষয় নয়। আমরা অপরাধ এবং অপরাধী হিসেবেই দেখছি। অপরাধী যেই হোক তদন্তে তার দোষ প্রমাণিত হলে অবশ্যই আমরা তার বিরুদ্ধে চার্জশিট দিবো।

প্রাথমিক তদন্তে পুলিশে রবিউল আলম রবির সংশ্লিষ্টতা পেয়েছে কিনা- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সংশ্লিষ্টতা পাচ্ছি। তবে এটা তদন্তাধীন বিষয়। তদন্ত শেষ হলেই কার কী ভূমিকা ছিলো সেটা পরিষ্কার হয়ে যাবে। প্লিজেন্ট প্রোপার্টিজ লিমিটেডের তিনি কোম্পানির মালিক। তার কোম্পানির সঙ্গে জমির মালিকের দ্বন্দ্ব। সুতরাং তার তো দায় থাকেই।

তিনি বলেন, এই দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার সকালে অতর্কিতে সিসি ক্যামেরা ভেঙে সেই ফ্ল্যাটে হামলা করলে দীপ্ত টিভির কর্মকর্তা তানজিল ইসলাম জাহান তামিম গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।