ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

নওগাঁয় ৫শ’ নিম্নআয়ের মানুষের মধ্যে খাদ্য বিতরণ

আমিনুল জুয়েল, নওগাঁ : | প্রকাশের সময় : বুধবার ১ ডিসেম্বর ২০২১ ১২:৫১:০০ পূর্বাহ্ন | দেশের খবর

নওগাঁয় করোনা কালীন সময়ে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন হয়ে পরা প্রায় ৫শ নিম্ন আয়ের জনসাধারণের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। প্রধান মন্ত্রী কর্তৃক প্রদত্ত এই খাদ্যসামগ্রী মঙ্গলবার ৩০ নভেম্বর দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রদান করা হয়।  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় নওগাঁ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই করোনায় অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। আমাদের সকলের উচিৎ বাড়ির পাশের লোকজনের খোঁজখবর নেওয়া। প্রয়োজনে সাধ্য অনুযায়ী তাঁদের সহায়তা দেওয়া।  প্রধানমন্ত্রীর এই উপহার অসহায় ও দুঃস্থ মানুষের অন্তত কয়েক দিনের আহার যোগাবে।  পর্যায়ক্রমে আরও ১৮শ নিম্ন আয়ের জনসাধারণের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হবে বলেও জানান তারা।

 

খাদ্য সহায়তার মধ্যে ছিল-১০ কেজি চাল, ১ কেজি এ্যাংকর ডাল, ১ কেজি মশুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল এবং ১/২ কেজি ছোলা বুট।

 

নওগাঁ সদর (ইউএনও) উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিন সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন-নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু নির্মল কৃষ্ণ সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, মহিলা ভাইস-চেয়ারম্যান শাহনাজ পারভীন নাইস, ভাইস-চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল এবং সাধারণ- সম্পাদক জালাল উদ্দীন প্রমূখ।