ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

পাবনায় শিক্ষার্থীদের অবরোধ-বিক্ষোভ

পাবনা প্রতিনিধি ॥ | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ ফেব্রুয়ারী ২০২৩ ০৭:৫৯:০০ অপরাহ্ন | দেশের খবর


অবমাননা ও অপব্যবহারের অভিযোগ তুলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টাঙানো পাবনা মেডিকেল কলেজের জাতীয় পতাকা খুলে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা। পরে কলেজ কতৃপক্ষ ও শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এঘটনা ঘটে।
শিক্ষার্থীরা জানান, ‘আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মহান শহীদের সম্মানে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা টাঙানো হয়েছিল। দুপুরের দিকে একজন ম্যাজিস্টেটের নেতৃত্বে পতাকা পরিদর্শন কমিটির একটি দল বিধি মোতাবেক পতাকা টাঙানো হয়নি অভিযোগে ক্যাম্পাসে টাঙানো পতাকা খুলে নেয়। এ খবর জড়িয়ে পরলে শিক্ষার্থীরা কলেজ ভবনে তালা ঝুলিয়ে কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) ও পতাকা পরিদর্শন কমিটির প্রধান কাজী আতাউর রহমার,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম,অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে আসেন। এসময় তারা কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।
অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের নাম প্রকাশ করতে অপরাগত প্রকাশ করে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘তেমন কোনো ধরনের সমস্যা হয়নি। সমান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। আলোচনার মধ্যদিয়ে সমস্যার সমাধান হয়েছে।