ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বহিরাগত হারভেষ্টার বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ঠাকুরগাঁওপ্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারী ২০২৩ ০৯:৩৫:০০ পূর্বাহ্ন | দেশের খবর


ঠাকুরগাঁওয়ে হারভেষ্টার মালিক সমিতির আয়োজনে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার দুপুরে শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন সমিতির দেড় শতাধিক হারভেষ্টার মালিক। পরে জেলা প্রশাসক মাহবুবুর রহমানের হাতে স্মারকলিপি প্রদান করেন সমিতির সদস্যরা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ঠাকুরগাঁওয়ে হারভেষ্টার মালিক সদস্যরা বলেন, হাওড় এলাকায় ৭০ ভাগ ভর্তুকি আর সমতলে ৫০ ভাগ ভর্তুকি তে হারভেষ্টার কিনেছেন তারা। এ কারণে হাওড় এলাকায় হারভেষ্টার গাড়ীর সংখ্যা বেশি। ঠাকুরগাঁওয়ে যখন ধান গম কাটা-মাড়াই শুরু হয় তখন অন্য জেলায় তেমন কাজ থাকেনা। সে কারণে অন্য জেলার সব হারভেষ্টার ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরে প্রবেশ করে। এ জন্য ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুর জেলার স্থানীয় হারভেষ্টার গুলো বেকার হয়ে পড়ে থাকে। আয় না থাকায় হারভেষ্টার মালিক গুলো কোম্পানীর কিস্তি শোধ করতে পারে না। এখন পর্যন্ত অর্ধশত হারভেষ্টার মালিক টাকার অভাবে কোম্পনীতে হারভেষ্টার ফেরত দিয়েছেন। তাই ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরের হারভেষ্টার অন্য জেলায়  যাবে না সেই সাথে অন্য জেলার হারভেষ্টার ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরে প্রবেশ করতে দিবে না।

প্রতিবাদ সমাবেশে বকত্ব্য রাখেন, সমিতির সভাপতি মাহাবুবুর রহমান,সহ-সভাপতি আব্দুল কুদ্দুস, শামসুজ্জুহা, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সহ আরও অনেকে।