ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বাউফলে সেই এসিল্যান্ডের বিরুদ্ধে মানববন্ধন

জাহিদ শিকদার, বরিশাল ব্যুরোঃ | প্রকাশের সময় : রবিবার ৮ জানুয়ারী ২০২৩ ০৬:৩৪:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
 
পটুয়াখালীর বাউফলে সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমানের দেয়া বেআইনি আদেশের বিরুদ্ধে মানববন্ধন করেছেন সেই মুক্তিযোদ্ধাসহ আরও কয়েক ভুক্তভোগী। 
রবিবার  সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ গেটে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে তাদের পক্ষে অর্ধশতাধিক লোক অংশগ্রহণ করেন।
প্রায় ঘন্টাব্যপি মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.শাহ আলম, মো সিদ্দিকুর রহমান সিকদার ও মো. আল মামুন মোল্লা হোসেন প্রমুখ। 
অনুষ্ঠানে বক্তারা এসিল্যান্ড বায়েজিদুর রহমানের নানা অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে তার অপসারণের দাবি জানান। 
মুক্তিযোদ্ধা ডা. মো. শাহ আলম বলেন, আমার সকল ধরনের কাগজ-পত্র থাকা সত্বেও ভূ’মি সংক্রান্ত একটি মিসকেস তার মনগড়া ভাবে খারিজ করে দিয়েছেন। কোন ধরনের নোটিশ ছাড়া বাদির অনুপস্থিতিতে মামলার রায় হয় কি ভাবে সেটা আমার জানা নেই। আমি একজন মুক্তিযোদ্ধা ও বিসিএস কর্মকর্তা হওয়ার পরও আমার সাথে এরকম আচারণ করা হলে, অন্য সকলের সাথে কি করা হয় তা অনুমেয় ব্যপার।
আল মামুন মোল্লা নামের অপর এক ব্যাক্তি অভিযোগ করে বলেন, ‘আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি অফিসের সার্ভেয়ার কামরুল হাসানের সাথে বিরোধের কারণে মামুনের একটি জমি খাস দেখিয়ে সেখানে থাকা একটি ঘর ভেঙ্গে  ফেলেছেন এসিল্যান্ড। যা আদালত অবমাননা।
উল্লেখ এ বছরের গত ৫ই জানুয়ারি  বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ মো: শাহ আলম এসিল্যান্ডের দেয়া বেআইনি রায়ের বিরুদ্ধে হাসপাতাল রোডস্থ বাউফল রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন করেন। যেই খবরটি বাংলাদেশের স্বনামধন্য বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।
 
এব্যপারে সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান বলেন, ‘রায়ের দিন তার নিজের উপস্থিত থাকা জরুরী নয়। আমরা যে রায় দিয়েছি সেটা আদালতের মাধ্যমে দেয়া হয়েছে। তিনি যে কর্মকান্ড করছেন তা আদালতের অবমাননা। সে চাইলে আপিল করতে পারেন।