ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

মাগুরায় হাইওয়ে পুলিশের বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মিরাজ হাসান, মাগুরা প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৩১ অগাস্ট ২০২২ ০৬:২৭:০০ অপরাহ্ন | দেশের খবর

পুলিশই জনতা জনতায় পুলিশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরায় হাইওয়ে পুলিশের এক ব্যাতিক্রমী বিট পুলিশিং সভার আয়োজন । নিরাপদ হাইওয়ে গড়ে তোলার লক্ষ্যে জন সচেতনতাই ছিল এ আয়োজনের মূল লক্ষ্য। গতকাল ৩১/০৮/২০২২ বুধবার সকাল ১১ টায় রামনগর হাইওয়ে থানায় অফিসার্স ইনচার্জ লিয়াকত আলীর সভাপতিত্বে সেকেন্ড অফিসার উজ্জ্বল বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাইওয়ে পুলিশ মাদারিপুর রিজিয়ন ফরিদপুরের জনাব আসাদুজ্জামান আরো অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কছুন্দি ইউনিয়নের চেয়ারম্যান জনাব আবুল কাশেম, মাগুরা পৌরসভা ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম , মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম ,মাগুরা বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ফুরকান মোল্লা, মাগুরা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাবু মিয়া , মাগুরা ট্রাক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ,মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিরাজসহ আরো অন্যান্য সদস্যবৃন্দ স্থানীয় বিভিন্ন পেশায় নিয়োজিত শ্রমিক ও সাধারণ মানুষ। প্রধান অতিথি তার বক্তব্য বলেন হাইওয়ে পুলিশর নিরাপদ নির্বিঘ্নে যান চলাচলের সুব্যবস্থা প্রতিষ্ঠা করাই মূল লক্ষ্য আমরা চাই আপনাদের সকলের সহায়তা নিয়ে আপনাদের এই অঞ্চলকে নিরাপদ হাইওয়ে হিসাবে গড়ে তুলতে।

আপনারা জানেন থ্রি হুইলার হাইকোর্ট থেকে নিষিদ্ধ কৃত আমরা বিভিন্ন সময় ক্যাম্প করে আপনাদেরকে সচেতন করে আসছি এরপরও থ্রি হুইলার হাইওয়েতে যাতায়াত করছে আমরা মামলা দিয়েও আপনাদেরকে নিয়ন্ত্রণ করতে পারছি না ।

ছোট ছোট বাচ্চাদের হাতে প্রশিক্ষণ ছাড়াই মোটরসাইকেল অথবা থ্রী হুইলারগুলো আমরা ছেড়ে দিচ্ছি সে ব্যাপারেও আমরা অনেক প্রচার প্রচারণা চালিয়েছি আমরা যদি নিজেরা প্রত্যেকের জায়গা থেকে সচেতন না হই তাহলে পুলিশ আপনাকে শতভাগ নিরাপদ হাইওয়ে করে দিতে পারবে না এজন্য আমরা আপনাদের সহায়তা চাই পুলিশ জনতা ভাই ভাই মিলেমিশে নিরাপদ চাই।

সভাপতি উপস্থিত সকলকে কৃতজ্ঞতা ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।