ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

মানুষের সেবায় এগিয়ে আসলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব - মাহববু আলী

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ ১০:১৮:০০ অপরাহ্ন | দেশের খবর

হবিগঞ্জের চুনারুঘাটে মুজিববর্ষ ও ছফিনা নুর ফাউন্ডেশনের ১৫তম বর্ষপুর্তি উপলক্ষে রচনা, উপস্থিত বক্তব্য ও বিতর্ক প্রতিযোগিতা এবং বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে পুরস্কার বিতরনী সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট মাহববু আলী, এমপি। 

ফাউন্ডেশনের উপদেষ্টা আব্দুছ ছামাদ আজাদ মাষ্টারের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলগাজ্ব আব্দুল কাদির লস্কর, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের. পৌর মেয়র সাইফুল আলম রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, থানা অফিসার ইনচার্জ মোঃ আলী আশরাফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট এম আকবর হোসেন জিতু. সাধারণ সম্পাদক আনোয়ার আলী, সহ সভাপতি সুজিত কুমার দেব, আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সজল দাশ, ইউপি চেয়ারম্যান ওয়াহেদ আলী মাস্টার, মানিক সরকার, রুমন ফরাজী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, ছফিনা নুর ফাউন্ডেশনের সভাপতি আমিন আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু তাহের মহালদার, সাধারণ সম্পাদক আবুল খয়ের, সাবেক ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু, আব্দুল আউয়াল মাষ্টারসহ এতে আওয়ামীলীগের ইউনিয়ন সভাপতি-সম্পাদক ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন ও ফাউন্ডেশন মানুষের সেবায় এগিয়ে আসলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে সহজেই সামাজিক সমস্যা দুর হবে। এজন্য তিনি প্রবাসীসহ বিক্তবানদেরকে মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, আমরা একদিন থাকবোনা, কিন্তু আমাদের কর্ম থাকবে, এভাবেই কৃতি মানুষেরা আমাদের মাঝে বেচে আছেন।

মুজিববর্ষ উপলক্ষে রচনা, বিতর্ক ও উপস্থিত বক্তিতা প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন বিদ্যালয় ও কলেজের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। পুরস্কার হিসেবে বিজয়ীদের নগদ অর্থ ও ক্রেস্ট এবং বই তুলে দেওয়া হয়।