ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

মুক্তাগাছায় সোহাগ হত্যার বিচার দাবীতে মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : সোমবার ১৩ ফেব্রুয়ারী ২০২৩ ০৬:৩৮:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 

 

ময়মনসিংহের মুক্তাগাছায় শত্রæতার জেরে প্রকাশ্যে ছুরিকাঘাতে খুন হওয়া সোহাগ মিয়া(২৫) হত্যা মামলার সকল আসামীকে দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

 

রবিবার দুপুরে উপজেলার লেংড়ার বাজারে সহ¯্রাধিক লোক ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের পাশে দাঁড়িয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় খুনিদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করে জনতা।

 

মানববন্ধনে নিহত সোহাগের বাবা মো. জসিম উদ্দিন, মা হাসিদা বেগম, স্ত্রী সুমি আক্তার, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম মন্ডল, মানকোন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ফকির, বাঁশাটী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জমসেদ আলী, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম, উপজেলা পল্লী চিকিৎসক ফাউন্ডেশনের সভাপতি হাসিনুর রহমান খান আনার, সোহাগের বন্ধু  আনোয়ারুল হক প্রমুখ বক্তব্য রাখে।

 

সোহাগের বাবা জসিম উদ্দিন বলেন, তার ছেলেকে একটি চক্র পূর্ব শত্রæতার জেরে প্রকাশ্যে পরিকল্পিতভাবে হত্যা করেছে। পরে চক্রান্তকারীরা কৌশলে বিশ্বকাপ ফুটবল খেলার কথিত দ্ব›েদ্ব সোহাগ হত্যা হয় বলে অপপ্রচার করে। হত্যার ঘটনার সময় তাৎক্ষনিক জনতা দুই হত্যাকারীকে আটক করে আলামতসহ পুলিশে সোপর্দ করে। সরাসরি হত্যায় অংশ নেওয়া অপর তিন আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদেরকে গ্রেফতারে কোন ধরণের তৎপড়তা দেখাচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।

 

সোহাগের মা তার ছেলে হত্যার বিচার দাবী করে বলেন, যারা আমার ছেলেকে খুন করেছে তাদেরকে যেন ফাঁসি দেওয়া হয়। পুলিশের তেমন কোন তৎপড়তা না থাকায় উদ্বেগ প্রকাশ করে ছেলে হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিৎ করতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রয়োজনে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি প্রত্যাশা করেন।

 

সোহাগের স্ত্রী সুমি আক্তার কান্না জড়িত কন্ঠে বলেন, যারা আমাকে অকাল বিধবা করেছে তাদের যেন দ্রæত গ্রেফতার করে ফাঁসির শাস্তি কার্যকর করা হয়।

 

উল্লেখ গত ১৩ জানুয়ারী শুক্রবার উপজেলার লেংড়া বাজার এলাকায় একটি ইসলামী সম্মেলন চলাকালে স্থানীয় জয়দা গ্রামের জসিম উদ্দিনের ছেলে সোহাগ মিয়াকে মানুষের ভিড়ের মধ্যে ডেকে নিয়ে উপর্যুপুরি ছুরিকাঘাতে খুন করে একদল যুবক। এসময় স্থানীয়রা রক্তমাখা ছুরিসহ দুই যুবককে আটক করে পুলিশে দেয়।

 

পরে সোহাগের বাবা বাদী হয়ে ৫জনকে নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫/৬জনকে আসামী করে মুক্তাগাছা থানায় হত্যা মামলা করেন। এরপর থেকে বাকী আসামীরা পুলিশের খাতায় পলাতক রয়েছে। মানববন্ধন থেকে দাবী করা হয় আসামীরা এলাকায় প্রকাশ্য ঘুরা-ফেরা করছে।