ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

লামায় মডেল হিফজখানা উদ্বোধন

এম. মিজানুর রহমান, লামা বান্দরবান। | প্রকাশের সময় : বুধবার ১১ জানুয়ারী ২০২৩ ০৬:৩২:০০ অপরাহ্ন | দেশের খবর


বান্দরবানের লামা পৌর শহরে প্রথম প্রতিষ্ঠিত সম্পূর্ণ নতুন আঙ্গিকে জেনারেল শিক্ষার সমন্বয়ে অত্যাধুনিক হিফজখানা "দারুল কোরআন মডেল মাদ্রাসা"র শুভ উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি'২৩) সকাল ১০টায় 'হাইস্কুল রোড নয়াপাড়া বসুন্ধরা এলপি গ্যাস ডিলারের দ্বিতীয় তলায় মাদ্রাসা ক্যাম্পাসে উদ্বোধন ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে প্রতিষ্ঠানটির পথচলা শুরু হয়।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মিজানুর রহমানের সঞ্চালনায় শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ফিতা কেটে উদ্বোধন করেন পৌর মেয়র মো. জহিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার উপদেষ্টা মাও. সরওয়ার আলম কুতুবী, মাও, আনোয়ার হোসেন, হাফেজ খুলিলুর রহমান, মাও. আজিজুল হক, মাও. ইব্রাহীম নসীম ও বিভিন্ন মসজিদের ইমাম-খতিব, অভিভাবক সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

মাদ্রাসার পরিচালক বলেন, আমরা মেধাবী খুঁজি না, মেধাবী তৈরী করি এবং বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে জেনারেল শিক্ষার সমন্বয়ে অত্যাধুনিক সিস্টেমে পরিচালিত এই মাদ্রাসাটি অনেকদূর এগিয়ে নিয়ে যেতে চাই। "নীতিবান ও ধার্মিক প্রজন্ম গড়ার মিশনে" শিক্ষার্থীদের সহজ সরল উপায়ে প্লে-৫ম শ্রেণির সিলেবাস সমন্বয়ে মেধা অনুসারে ২/৩ বছরে হিফজ সম্পন্ন করে জাতীয় মানের দক্ষ হাফেজ হিসেবে গড়ে তুলার অঙ্গিকার সহ রয়েছে সাপ্তাহিক ও মাসিক হুসনেসওত প্রতিযোগিতা এবং স্থানীয় ও জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ। দুর্বল ও অমনোযোগী ছাত্রদের জন্য পরিকল্পিত বিশেষ পদ্ধতি অবলম্বন। এছাড়া প্রতিভা বিকাশে ইসলামী সংগীত, কবিতা আবৃতি, আরবি-ইংরেজি ভাষায় কথোপকথন, সাপ্তাহিক বিনোদন ও সাংস্কৃতিক চর্চা সহ শিক্ষা সফরের ব্যবস্থা। ভর্তি কার্যক্রম চলছে, প্রয়োজনেঃ 01833-796749