ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

শেরপুরে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনে বাজার মনিটরিং, ১ প্রতিষ্ঠানকে জরিমানা

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ১১ মে ২০২২ ০৮:৪২:০০ অপরাহ্ন | দেশের খবর

শেরপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রনে  জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর জেলা শহরের নয়আনী বাজার, তেরা বাজার ও খাদ্যগুদামের মোড় এলাকায় অভিযান পরিচালনা করেছে।  ১১ মে বুধবার বিকেলে ওই অভিযানে নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করার অপরাধে আব্দুল মান্নান এন্টারপ্রাইজ কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় একই অপরাধ আবার করলে সিলগালা করা হবে বলেও সতর্ক করা হয়।

 

পরিদর্শনে ভোজ্য তেল, চাল, চিনি, পেঁয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা পরিবীক্ষণ করা হয়। এসময় বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা যাচাই করা হয়।

 

অভিযানে নেতৃত্ব প্রদান করেন শেরপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদ। এছাড়াও এসময় জেলা বাজার কর্মকর্তা মো. কামাল আহাম্মদ, অফিস সহকারী শরিফ মিয়াসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

অভিযানের ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদ বলেন, বর্তমানে ভোজ্য তেল নিয়ে ব্যবসায়ীরা নৈরাজ্য সৃষ্টি করছে, মূল্য নিয়ে কারচুপি করে দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ক্ষতি করছে। তেল নিয়েই মূলত আজকের প্রধান অভিযান। জনকল্যাণে এধরনের অভিযান অব্যাহত থাকবে।