ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সাতাঁশ দিন পরে নিজ অফিসে শাবি উপাচার্য

শাবিপ্রবি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১৩ ফেব্রুয়ারী ২০২২ ০৫:২৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য সাতাঁশ দিন পর অফিস করে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে ছাত্রীরা তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ’ ছাত্রী।

এছাড়া ১৬ জানুয়ারি শিক্ষার্থীরা দাবি আদায়ের জন্য উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুঁড়ে ভিসিকে মুক্ত করে। এতে অর্ধশত শিক্ষার্থী আহত হন। এরপর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা। এতে বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন। এতে শুরুতে ২৪ জন শিক্ষার্থী অনশনে অংশ নেয়। পরে রোববার (২৩ জানুয়ারি) গণঅনশনের অংশ হিসেবে যোগ দেয় ৫ জন শিক্ষার্থী। বুধবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় অধ্যাপক ড. জাফর ইকবাল সস্ত্রীক ক্যাম্পাসে এসে পানি খাওয়ায়ে শিক্ষার্থীদের দীর্ঘ ১৬৩ ঘন্টার এ অনশন ভাঙান।

পরে, শনিবার (১২ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে চলমান আন্দোলন শিক্ষামন্ত্রীর আশ্বাসে স্থগিত করে শিক্ষার্থীরা।