ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

হিলিতে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ জুন ২০২২ ০৭:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর

“বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের” ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ”স্থলপথে বানিজ্য বৃদ্ধি, দেশে আনবে উন্নয়ন ও সমৃদ্ধি” এই স্লোগানে দিনব্যাপী আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে দিনটি উদযাপিত হয়েছে। এছাড়া আজ মঙ্গলবার থেকে ২০ জুন পর্যন্ত স্থলবন্দর সেবা সপ্তাহেরও উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের হিলি স্থলবন্দরের ওয়্যার হাউজ সুপার রাসেল শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন, বন্দরের হিলি স্থল শুল্ক স্টেশনের উপ-কমিশনার কামরুল ইসলাম। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, সাংবাদিক জাহিদুল ইসলাম, সাংবাদিক গোলাম মোস্তাফিজুর রহমান ও জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক। এসময় বন্দরের স্থল শুল্ক স্টেশনের কর্মকর্তা, পানামা পোর্টে কর্মকর্তা, সাংবাদিক ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দিনদিন হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য বৃদ্ধি পাচ্ছে। সেদিক থেকে বন্দরের সড়কগুলো বেহাল অবস্থা। তাই সড়কগুলো চার লেনে উন্নিতকরনসহ বিদ্যমান সমস্যাগুলো সমাধানে কার্যকর পদক্ষেপ নিতে হবে। পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন অতিথিরা।