ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১
পাবনার ভাঙ্গুড়া বড়ালব্রীজ স্টেশনে লাইনচ্যুত বগি উদ্ধার

৬ ঘন্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক

পাবনা প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ ১১:০৭:০০ পূর্বাহ্ন | দেশের খবর

৬ ঘন্টা বন্ধ থাকার পর পাবনার ভাঙ্গুড়া বড়ালব্রীজ স্টেশনে লাইনচ্যুত বগি উদ্ধার করে ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে। একইসাথে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বৃহস্পতিবার রাত দশটার দিকে ট্রেন চলাচল শুরু হয়। এর আগে বিকেল চারটার দিকে ভাঙ্গুড়া উপজেলার বড়াালব্রীজ স্টেশনে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়।
পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশন থেকে মালবাহী ট্রেন বড়ালব্রীজ স্টেশন অতিক্রম করার সময় দুটি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঢাকা ও উত্তরবঙ্গগামী  কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। খবর পেয়ে ঈশ্বরদী লোকোসেড লোকোমোটিভ কারখানা থেকে রিলিফ ট্রেন নিয়ে রেলওয়ের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে রাত ১০ টার দিকে লাইনচ্যুত বগি উদ্ধার করার পর ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।
এ ঘটনায় পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রীক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম ও পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।