ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

অসুস্থ ও মানবেতর জীবনযাপনে ইব্রাহিম

রাঙ্গামাটি প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ২৭ মে ২০২৩ ০৩:৩৫:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
 
রাঙ্গামাটি  নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ১নং টিলার বাসিন্দা ইব্রাহিম অসুস্থ ও মানবেতর জীবন যাপন করছেন। সংসারে তেমন উপার্জন করার ব‍্যক্তি না থাকায়  বৃদ্ধ বয়সে অন‍্যের সাহায্য  নিয়ে  চলতে হচ্ছে তাকে । অন‍্যদিকে জটিল রোগে ভূগছেন তিনি, সরকারি সাহায্য  বা উচ্চবিত্তদের দিকে তাকিয়ে আছেন।
 
আর্থিক অনটনে সঠিক চিকিৎসা করাতে পারছেন না বুড়িঘাট গ্রামের বাসিন্দা ইব্রাহিম। এলাকাবাসির  অর্থ কোনোরকমে ওষুধের কিছুটা যোগান দিলেও চিকিৎসা ও সংসার খরচ যোগাতে পারছে না তার পরিবার।
 
সরেজমিনে ইব্রাহিমের বাড়িতে গিয়ে দেখা যায়, বিছানায় পাশে বসে আছেন তিনি। পাশে বসে চোখের পানি ফেলছেন স্ত্রী।  অসুস্থ অবস্থায় পরিবারের লোকজন তাকে রাঙ্গামাটি  জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসার অবনতি হওয়ায় চিকিৎসকরা ভালো  ডাক্তার দেখানোর পরামর্শ দেন।
 
 
অর্থের অভাবে ভালো চিকিৎসক দেখাতে পারছেন না।  নুন আনতে যাদের পান্তা ফুরায়, অসহায় পরিবার কীভাবে এত টাকা যোগাড় করবে। পরিপূর্ণ  চিকিৎসার অভাবে ক্রমেই মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন তিনি।
 
ইব্রাহিমের  চিকিৎসার জন্য তার পরিবার প্রধানমন্ত্রীসহ দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন। 
 
এদিকে ৬নং ওয়ার্ডের সদস‍্য মো: মিজানুর রহমান জানান,বিষয়টি আমি জানি,ইব্রাহিম অনেকদিন যাবত অসুস্থ অবস্থায় আছেন,পারলে সকলে তার জন‍্য সাহায্যের হাত বাড়িয়ে দেই।