ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

আদমদীঘি রহিম উদ্দিন ডিগ্রি কলেজের এক সহকারী অধ্যাপককে পিটিয়ে কলেজ থেকে বের করে দেয়ার হুমকিতে ভেঙ্গে পড়েছে ওই শিক্ষক

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ ০৫:২৮:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ার আদমদীঘি রহিম উদ্দিন ডিগ্রি কলেজের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক মন্ডলকে পিটিয়ে কলেজ থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছে ওই কলেজের আব্দুর রহমান। ঘটনা নিয়ে কলেজের শিক্ষকদের মধ্যে তীব্র তোলপাড় চলছে। এদিকে হুমকি পাওয়ার পর সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক মন্ডল কলেজ গভানিং বডির সভাপতি আদমদীঘি উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন।

অভিযোগে এনামুল হক মন্ডল বলেন, গত ২০ সেপ্টেম্বর আমি কলেজে যাওয়ার পর সকাল ১০টার দিকে অধ্যক্ষ তাঁকে তাঁর রুমে ডেকে পাঠান। তিনি রুমে গেলে অধ্যক্ষ তাঁকে রাষ্ট্র বিজ্ঞান অনার্স বিষয়ে ক্লাশ নিতে বলেন। যেহেতু আমি উক্ত বিষয়ে শিক্ষক নয় এবং শারিরিকভাবে অসুস্থ্য সেজন্য ক্লাশ নিতে অসম্মতি জানায়। এতে অধ্যক্ষ রেগে গিয়ে অন্যান্য শিক্ষক কর্মচারীর সামনে অকথ্য ভাষায় গালিগালাজ এবং অসৌজন্যমূলক আচরণ করেন এবং মারমুখি হয়ে চেয়ার থেকে উঠে এসে বলেন, ‘তুই কিভাবে চাকরী করিস আমি দেখে নেবো, তোকে কলেজ থেকে পিটিয়ে বের করে দেবো। সহকারী অধ্যাপক এনামূল হক জানান, অধ্যক্ষের এরকম আচরণে আমি মানসিকভাবে ভেঙ্গে পড়ি। তিনি অভিযোগ করেন, অধ্যক্ষ নিয়োগ পাওয়ার পর থেকে আমাকে হেনস্তা করে চলেছেন।

অধ্যাপক এনামুল হক জানান, তিনি এক হৃদ রোগী। ইতিপূর্বে দুইবার স্টোক হয়েছিল। তাঁর হুমকিতে আমার প্রেসার বেড়ে মৃত্যু ঝুঁকিতে রয়েছি।

তিনি বলেন, আমার চাকরী নিরাপত্তা সামজিক পর্যাদা নিয়ে ভিশনভাবে চিন্তিত হয়ে পড়েছেন। যে কোন সময় দুর্ঘটনার ঘটে যেতে পারে তার পরিবারের লোকজন আশঙ্কা প্রকাশ করেছেন।