ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে কুষ্টিয়ায় সংঘর্ষ আহত-১০

কুষ্টিয়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বুধবার ২২ ডিসেম্বর ২০২১ ০২:০৮:০০ পূর্বাহ্ন | দেশের খবর

 

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৫ম ধাপে কুষ্টিয়া সদর উপজেলার ইউনিয়নে আগামি ৫ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকল প্রার্থী প্রচার প্রচারনায় নেমে পড়েছেন। কুষ্টিয়াতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বড় দুশ্চিন্তা দলীয় বিদ্রোহী প্রার্থী। তাই উত্তেজনা সৃষ্টি হবে এটা সাধারন মানুষের অনুমেয় ছিলো। সেই ধরনা সত্যি হয়ে আজ মঙ্গলবার দুপুর ১২ টার সময় কুষ্টিয়া সদর উপজেলার ৪ নং বটতৈল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী এমএ মোমিন মন্ডল ও বিদ্রোহী প্রার্থী মোঃ মিজানুর রহমান মিন্টু ফকির এর সমর্থক এর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এলাকায় এখন চাপা উত্তেজনা চলছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ দুপুর ১২ টার সময় বটতৈল ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এমএ মোমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী মিন্টু ফকিরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে কয়েকটি মটর সাইকেল, আশেপাশের রাইচ মিলের অফিস ভাংচুর করা হয়েছে। সংঘর্ষে মিন্টু ফকির, পুলিশ সহ ১০ জন আহত হয়। আহতদের মধ্যে মিন্টু ফকিরের মাথায় গুলি লেগে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন এলাকাবাসী। বাকিদের কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

মিন্টু ফকিরের এক সমর্থক জানান, আমরা নির্বাচন উপলক্ষে মোটরসাইকেল র‌্যালি করে দস্তপাড়া মোড়ে পৌছালে এমএ মোমিন মন্ডলের নেতৃত্বে একদল মানুষ আমাদের উপর আক্রমণ করে। তারা গুলি চালালে মিন্টু ফকিরের মাথায় লাগে। মন্ডলের সমর্থকরা এলোপাথাড়ি মারশুরু করলে আমরা দিকবিদিক ছোটাছুটি শুরু করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

অন্যদিকে মোমিন মন্ডলের এক সমর্থক জানান, আমরা দস্ত পাড়া মোড়ে মিছিলের প্রস্তুতি নিচ্ছিলাম এমন সময় মিন্টু ফকিরের একটি মোটরসাইকেল মিলিল থেকে আমাদের লোকদের উপর মারমুখী হয়ে ওঠে। এসময় দু'পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়। এলাকায় সংঘর্ষের কথা ছড়িয়ে পড়লে সাধারন মানুষ মিন্টুর বিরুদ্ধে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে। তবে তিনি গুলি বা মারপিটের কথা অস্বীকার করেন।

এ দিকে দুই পক্ষের সংঘর্ষ চলাকালীন ইটের আঘাতে এক পুলিশ সদস্য আহত হয় বলে একটি সূত্রে জানাগেছে।

কুষ্টিয়া মডেল থানা থেকে জানা গেছে, সংঘর্ষের খবর পেয়ে সাথে সাথে পুলিশ ও র‌্যাব উপস্থিত হয়ে ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আসামি আটক করা হবে বরে জানান।