ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

ইজতেমায় জুমার নামাজ ১টা ৩০ মিনিটে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ২০ জানুয়ারী ২০২৩ ১১:০৫:০০ পূর্বাহ্ন | ধর্ম

গাজীপুর: শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আজ শুক্রবার (২০ জানুয়ারি) বিশ্ব ইজতেমার ময়দানে দেশের বৃহৎ জুমার নামাজ অনুষ্ঠিত হবে।

 

দুপুর ১টা ৩০ মিনিটে জুমার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে ইমামতি করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী।

 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ আসর পাকিস্তানের ভাই হারুন কুরেশীর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা।

শুক্রবার (২০ জানুয়ারি) বাদ আসর বয়ান করবেন মাওলানা সাদ কান্ধলভীর মেঝ ছেলে মাওলানা সাঈদ বিন সাদ কান্দলভী এবং বাদ মাগরিব মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী বয়ান করবেন। এর আগে বাদ ফজর বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওসমান।

সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে বৃহৎ জুম্মার নামাজে অংশ নিতে ছুটে আসেন হাজার হাজার মুসল্লি। অনেকে আগে থেকেই ময়দানে এসে উপস্থিত হন।

তার আগে মাওলানা সাদ কান্ধলভীর তিন পুত্র মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী, মাওলানা সাঈদ বিন সাদ কান্দলভী ও মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলবী এবং মেয়ের জামাতা মাওলানা হাসান ইজতেমার ময়দানে প্রবেশ করেন। ওই সময় তাবলীগের সাথীরা ফুল দিয়ে তাদের অভ্যর্থনা জানায়।