ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ইবিতে গুচ্ছভুক্ত বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

আর আই রাজিব: | প্রকাশের সময় : শনিবার ২০ মে ২০২৩ ০৬:২৭:০০ অপরাহ্ন | শিক্ষা


গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২৩ শিক্ষাবর্ষের 'বি' ইউনিট (মানবিক)-এর ভর্তি পরীক্ষা ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন হয়েছে। শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবনে প্রায় শতভাগ পরীক্ষার্থীর উপস্থিতিতে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরীক্ষা চলাকালে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন । এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর সাইফুল ইসলাম, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর আমান প্রমুখ তাঁর সঙ্গে ছিলেন।

ইবি কেন্দ্রের বি ইউনিট সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এ. কে. এম. মতিনুর রহমান বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অপ্রীতিকর কোন ধরণের ঘটনা ছাড়াই অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় প্রায় শতভাগ উপস্থিতি ছিলো

ইবি কেন্দ্রে ৬ হাজার ৮শত ৫০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। ভর্তি পরীক্ষা চলাকালে যে কোনো ধরণের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে প্রক্টরিয়াল বডি কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে। ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও গোয়েন্দা সংস্থার সদস্যরা ছাড়াও ভ্রাম্যমাণ আদালত নিরাপত্তা রক্ষা ও অপরাধ দমনে দায়িত্ব পালন করেন। বিএনসিসি, রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন। পরীক্ষার্থীদের সহযোগিতায় প্রবেশ পথে ম্যাপ ও আসনবিন্যাস সম্বলিত বোর্ড স্থাপন করা হয়। রাখা হয় জরুরী চিকিৎসার ব্যবস্থাও।