ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

কামারেরচরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ ০৬:০৫:০০ অপরাহ্ন | দেশের খবর
 

 

 

শেরপুর সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দিরচর মধ্যপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩টি পরিবারের মধ্যে অনুদানের চেক প্রদান করেছে উপজেলা পরিষদ ও জেলা পরিষদ। এতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতি পরিবারের মধ্যে ১৫ হাজার টাকা এবং জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারের মধ্যে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়। ৩১ মার্চ বৃহস্পতিবার দুপুরে ওই চেক বিতরণ করেন কামারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান।

এব্যাপারে কামারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো মানবেতর জীবন যাপন করছে। আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ঘটনার পরের দিনই প্রাথমিক সহায়তা হিসেবে ৩টা শাড়ি, ১০০ কেজি চাল, ৬ লিটার তেল, ৬ কেজি ডাল, ৬ কেজি আলু ও চিনিসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রি প্রদান করেছি। এবং জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা পরিষদের প্রধানদের অবহিত করেছি ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তা করার জন্য। তার প্রেক্ষিতেই প্রতি পরিবারের জন্য ২৫ হাজার টাকা করে সহায়তা পাওয়া গেছে।

এ ব্যাপারে শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস জানান, আমি  খবর পেয়ে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া বসতঘর পরিদর্শন করেছি। এবং ৩টি পরিবারের জন্য ১৫হাজার করে মোট ৪৫হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করেছি যেন নতুন করে ঘর তৈরি করে থাকতে পারে। ভবিষ্যতেও প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য প্রয়োজনীয় সহযোগিতা অব্যহত থাকবে।

উল্ল্যেখ্য, গত ২২ মার্চ মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দীরচর এলাকার কৃষক আব্দুস সালামের গোয়ালঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে আব্দুস সালামের বসতঘর, তার দুই ছেলে বাবুল মিয়া ও বায়েজিদ মিয়ার বসতঘর ও গোয়ালঘরে। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ৩টি বসতঘরের যাবতীয় মালামাল, নগদ টাকা, মরিচ, ধান ও গোয়ালঘরে থাকা গরু পুড়ে মারা যায়।

চেক বিতরণকালে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাজীরখামার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শেরপুর সদর থানা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম, চরমোচারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম সাব্বির আহমেদ খোকন. চরশেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজা প্রমুখ।