ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

খুলনায় ২ দিন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : বুধবার ১৯ অক্টোবর ২০২২ ০২:১২:০০ অপরাহ্ন | দেশের খবর
আগামী ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এই গণসমাবেশ সামনে রেখে ২ দিন আন্ত:জেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মটর শ্রমিক ইউনিয়ন।
 
মঙ্গলবার রাতে যৌথভাবে এ সিদ্ধান্ত নিয়েছে খুলনার পরিবহন খাতের শীর্ষের এই সংগঠন দুটি। ফলে ১৮ টি রুটে ১২ শতাধিক বাস চলাচল বন্ধ থাকবে।
 
তবে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে কেন, এমন প্রশ্নের কোন জবাব দেননি কেউ।  
 
খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বলেন, আগামী ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সকল বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাস মালিক সমিতি এই সিদ্ধান্ত নিয়েছে, শ্রমিক ইউনিয়ন এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।
 
এদিকে আগামী ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। ওই দিন দুপুরে নগরীর সোনালী ব্যাংক চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। খুলনার দশ জেলার নেতাকর্মীরা এই সমাবেশে অংশগ্রহণ করবেন। 
 
খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী অভিযোগ করে বলেন, খুলনা বিভাগীয় গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি থাকাতে এই অনাকাঙ্ক্ষিত সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। আগেও এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে। সে কারণে প্রয়োজনের তাগিদে অনুযায়ী প্রস্তুতি নেয়া হয়েছে। বিভাগের ১০ জেলার নেতাকর্মীদের যে কোনোভাবে সমাবেশে আগেভাগে আসতে বলা হয়েছে। নেতাকর্মীদের আগেভাগেই খুলনায় এসে অবস্থান নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।