ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় সুষ্ঠ ও সুন্দরভাবে চলছে শিল্পকলা একাডেমীর ত্রি বার্ষিক নির্বাচন

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : শনিবার ২৭ নভেম্বর ২০২১ ০৩:৩৭:০০ অপরাহ্ন | দেশের খবর
গাইবান্ধা শিল্পকলা একাডেমীর ত্রি বার্ষিক নির্বাচনে ব্যালট বক্সে ব্যালট পেপার এর মাধ্যমে ভোট প্রয়াগ করছেন গাইবান্ধা জেলা বার এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক এ্যাড: সিরাজুল ইসলাম বাবু।
সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হল গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমীর ত্রি বার্ষিক নির্বাচন। জয়ের বিষয়ে প্রার্থীদের মধ্যে চলছে উৎকণ্ঠা।   ২৭ নভেম্বর ২০২১  শনিবার শহরের পুরাতন জেলখানস্থ বিয়াম ল্যাবরেটরি স্কুলে দুটি কক্ষে  সকাল ৯ টায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। এতে দুটি প্যানেলে ১৪ জন পদপ্রার্থী রয়েছে। ৩শ ২৮ জন ভোটার ভোটাধিকার প্রয়াগ করবেন। দুটি প্যানেলের মধ্যে  মশিউর প্রমতোষ প্যানেলে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, যুগ্ন সম্পাদক ও সদস্য পদে ৮ জন।
এই প্যানেলে সহ সভাপতি পদে  সঙ্গীতশিল্পী, প্রশিক্ষক ও সংস্কৃতি সংগঠক শাহ মশিউর রহমান ও খাজা সুজন, সাধারণ সম্পাদক পদে তবলা শিল্পী ও সংস্কৃতি সংগঠক তবলা শিল্পী ও সংস্কৃতি সংগঠক প্রমতোষ সাহা।
যুগ্ন সম্পাদক পদে সঙ্গীত ও নাট্যশিল্পী, প্রশিক্ষক, সংগঠক হোসেনুল ইসলাম চুনি, গীতিকার, নাট্য ও বাচিক শিল্পী, প্রশিক্ষক অমিতাভ দাস হিমুন, সদস্য পদে সংস্কৃতি সংগঠক আ, স,ম রেজাউন্নবী রাজু, তবলা শিল্পী ও সংস্কৃতি সংগঠক মাহমুদ ইসলাম মহব্বত,সংস্কৃতি সংগঠক সাজ্জাদ চৌধুরী। অন্যদিকে  মাসুদ, মোহাম্মদ আলী, রোমান, লোটন, বৈদনাথ ও সঞ্জু পরিষদে ৬ জন পদপ্রার্থীর মধ্যে রয়েছে সাধারণ সম্পাদক পদে সাংস্কৃতিক সংগঠক মাসুদুল হক,  যুগ্ন সম্পাদক পদে সঙ্গীত শিল্পী মোহাম্মদ আলী খান, নাট্যকর্মী ও সংগঠক মোক্তাদির রহমান রোমান, সদস্য পদে ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক নিয়াজ রহমান লোটন, গীতিকার, কবি, ছড়াকার বৈদনাথ প্রামাণিক, কণ্ঠশিল্পী আহাম্মেদুল ইসলাম সনজু এবং স্বতন্ত্র হিসেবে  যুগ্ন সাধারণ সম্পাদক পদে কবি ও নাট্যকর্মী সোহেল রানা প্রতিদ্বন্দিতা করছেন।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের অফিসারের দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসন কার্যালয়ের  তৌফিকুর রহমান। রিটার্নিং অফিসারের দায়িত্বে ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাদেকুর রহমান।

আইনশৃঙ্খলা বিষয়ক নির্বাচনী দায়িত্বে ছিলেন- গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস,এম ফয়েজ উদ্দিন।  প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন- জেলা প্রশাসন কার্যালয়ের তৌফিকুর রহমান।
সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসন কার্যালয়ের প্রধান সহকারি রেজাউল ইসলাম ও সোহরাব হোসেন। সার্বিক সহযোগীতায় ছিলেন- গাইবান্ধা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আলমগীর কবির।

পুলিং অফিসারের দায়িত্ব পালন করেন অফিস সহকারি হাবিবুর রহমান,আবু বক্কর সিদ্দিক,  আফতাব জাহান সিদ্দিকী সহ অনেকে। উল্লেখ্য, এ রিপোর্ট লেখা অবধি ফলাফল পাওয়া যায়নি।