ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

চতুর্থ ধাপে রাজশাহীর ১৫ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ ০৪:৪১:০০ অপরাহ্ন | বিজয়ের ৫০ বছর

ধাওয়া-পাল্টা ধাওয়া,অস্ত্র মহড়া, ভাংচুর সহ বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্যদিয়ে চতুর্থ ধাপে রাজশাহীর চারঘাট, বাঘা ও দূর্গাপুর উপজেলার ১৫ ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ২৬ ডিসেম্বর রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা  একটানা ভোটগ্রহণ চলে।

 

সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে উত্তেজনা দেখা গেছে। চারঘাটের সরদহ ইউনিয়নে ওয়ার্কার্স পার্টির প্রার্থী মতিউর রহমান তপনের গাড়ি ভাংচুর করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন। এছাড়া শলুয়া ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোর বাইরে দেশি অস্ত্র নিয়ে মহড়া দিতে গেছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীদের। এ সময় ছবি তুলতে গেলে বাধা দেওয়া হয় মিডিয়া কর্মীদের।

অস্ত্র মহড়ার একটি টেলিভিশনের ক্যামেরা থেকে অস্ত্রমহড়ার ধারনকৃত ফুটেজ  মুছে ফেলতে বাধ্য করে হয় একটি টিভির ক্যামেরা ম্যানকে।

 

তিন উপজেলার ১৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারি সদস্য ১৬০ ও সাধারণ সদস্য পদে ৫০৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১৪৬টি কেন্দ্রের ৯২১ টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

 

ভোট কেন্দ্রেগুলোতে ভোটাররা যাতে নিবিঘ্নে ভোটদান নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করতে দেখা গেছে।এছাড়া প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ মোতায়েন ছিলো।