ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

চুনারুঘাটে বাংলাদেশ স্কাউটস'র ত্রি-বার্ষিক কাউন্সিল সভা সম্পন্ন

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) : | প্রকাশের সময় : রবিবার ১৪ জুলাই ২০২৪ ০৮:৩৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

“পৃথিবীকে যেমন পেয়েছ, তার চেয়ে সুন্দর করে রেখে যাওয়ার চেষ্টা করো” এ শ্লোগানে হবিগঞ্জের চুনারুঘাটে বাংলাদেশ স্কাউটস চুনারুঘাট উপজেলার ত্রি-বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৩ জুলাই) উপজেলা পরিষদ অডিটরিয়াম হলে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস, চুনারুঘাট উপজেলার সভাপতি আয়েশা আক্তারের সভাপতিত্বে এই কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। 

এসময় উপজেলা শিক্ষা অফিসার নাজনীন সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার কাউসার শুকরানা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ খোরশেদ আলম ও জিল্লুর রহমান, জেলা স্কাউটের কমিশনার কামাল উদ্দিন, সম্পাদক শাহজাহান কবির, জেলা কাব লিডার মোহাম্মদ জিয়াউর রহমান ও মাধবপুর উপজেলা কমিশনার সোলেমান মিয়াসহ চার শতাধিক কাউন্সিলর উপস্থিত ছিলেন। 

সভায় ৪ শতাধিক কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য একটি কমিটি গঠিত হয়। এতে সভাপতি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তারকে পদাধিকার বলে সভাপতি, কমিশনার হিসেবে কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জালাল উদ্দিন, সম্পাদক হিসেবে সাটিয়াজুড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফরিদ ও কোষাধ্যক্ষ হিসেবে চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত চন্দ্র দেবকে মনোনিত করা হয়েছে। 

পূর্নাঙ্গ উপজেলা নির্বাহী কমিটি গঠনের মাধ্যমে অত্র উপজেলার স্কাউটিং কার্যক্রম বেগবান করে শিক্ষার্থীদেরকে আদর্শ সু-নাগরিক হিসেবে গড়ে তুলবেন বলে প্রত্যাশা করা হয়।