ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধারসহ দুই চোর গ্রেফতার

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ০৫:৩০:০০ অপরাহ্ন | গণমাধ্যম

রাজশাহী মহানগরীতে স্বর্ণের দোকানের শো-কেস থেকে স্বর্ণালংকার চুরির অভিযোগে দুই চোরকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার হয়। সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় শনিবার নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন, নাটোর জেলার গুরুদাসপুর থানার কান্দাইল গ্রামের আবুল কালাম আজাদের ছেলে আবির হোসেন আরিফ (২৫)। সে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি উত্তরপাড়া বসবাস করে এবং চন্দ্রিমা থানার খড়খড়ি মোড় এলাকার শ্রী বিনয় সরকারের ছেলে শ্রী বিপুল সরকার (৪০)।

 

সোমবার আরএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগরীর সাহেব বাজার স্বর্ণপট্টির নিউ শারমিন জুয়েলার্স এর স্বত্তাধিকারী নাজিরুল ইসলাম মিঠু জানান, সে গত ১৮ নভেম্বর বিকেল সাড়ে চার টায় দোকান খোলা রেখে কাজের জন্য বাহিরে যায়। আধা ঘন্টা পরে ফিরে এসে দেখেন তার দোকানের শো-কেসের ডিসপ্লেতে রাখা ২৩ টি ২২ ক্যারেট স্বর্ণের আংটি ও একটি ব্রেসলেট নাই। যার মূল্য প্রায় পৌনে চার লাখ টাকা।এই ঘটনায় তিনি বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির অভিযোগ করেন।

 

অভিযোগের পর বোয়ালিয়া থানা পুলিশ আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপারেশন কন্ট্রোল এ্যান্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেন। ভিডিও ফুটেজে চুরির ঘটনা ধরা পড়ে এবং আসামী শনাক্ত করা হয়।

 

এরপর বোয়ালিয়া মডেল থানা পুলিশ স্বর্ণালংকার উদ্ধারসহ আসামী গ্রেফতারে অভিযান শুরু করেন।  অবশেষে গত ২৭ নভেম্বর অভিযান পরিচালনা করে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি বুথপাড়া হতে  মোঃ আবির হোসেন আরিফকে গ্রেফতার করে। এসময় আসামীর কাছ হতে চুরি যাওয়া স্বর্ণালংকারের মধ্যে তিনটি আংটি উদ্ধার হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আবির হোসেন জানায়, অবশিষ্ট স্বর্ণালংকার বিপুল সরকারের নিকট বিক্রয় করেছে। তার দেওয়া তথ্যমতে একই দিনে অভিযান পরিচালনা করে নগরীর খড়খড়ি বাইপাস এলাকা হতে আসামী বিপুল সরকারকে গ্রেফতার করে।

 

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মণ বলেন,বিপুল কোন বৈধ কাগজপত্র ছাড়ায় আসামী আবির হোসেনের নিকট হতে স্বর্ণ গুলো ক্রয় করে ভেঙ্গে গলিয়ে পাকা করেছে। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের শনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।