ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১
বিএনপি জামায়াতের আন্দোলনের মধ্যে

জনজীবনের সংকট মোকাবেলার প্রস্তাব নেই : ইনু

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ৮ অক্টোবর ২০২২ ০৭:১৪:০০ অপরাহ্ন | দেশের খবর


 জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপপি হাসানুল হক ইনু এমপি বলেছেন দেশ এখনো বড় ধরনের ঝুঁকির মধ্যে রয়েছে। স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তি সর্ম্পকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন যারা, রাষ্ট্রের অস্তিত্বকে হুমকির মুখ ঠেলে দিচ্ছে তাদের বিষয়ে ভাবতে হবে। রাজাকার ও বিএনপি জামায়াত চক্র অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত অব্যাহত রেখে মুক্তিযুদ্ধের মিমাংসিত বিষয়গুলো অমিমাংসিত করার চেস্টা করে যাচ্ছে। বিএনপি জামায়াত রাজাকারদের আন্দোলনের মধ্যে জনজীবনের সংকট মোকাবেলার কোন প্রস্তাব নেই। জাসদ সভাপতি শনিবার বগুড়ায় রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
বগুড়া শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত জাসদের এই বিভাগীয় প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার। বগুড়া জেলা জাসদের সাংগাঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি রেজাউল করিম তানসেন। আরো বক্তব্য রাখেন- আব্দুল হাই তালুকদার, শ্যামল কুমার রায়,আব্দøাহিল কাইয়ুম, রোকনুজ্জামান রোকন,সফি উদ্দিন মোল্লা, জাহাঙ্গীর হোসেন সাইফুজ্জামান বাদশা, জাহাঙ্গীর হোসেন, আব্দুল্লাহ মাসুদ শিবলি, আমিরুল কবির বাবুসহ কেন্দ্রীয় ও জাসদের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।
জাসদ সভাপতি বলেন বিএনপি- জামায়াত চক্র ও তাদের মিত্রদের অস্বাভাবিক সরকার ও রাজাকার আনার ষড়যন্ত্র মোকাবেলা করার সঙ্গে জনগনের দুভোর্গ লাঘবে দ্রব্যমুল্যের উর্দ্ধগতি রোধ ও বাজার সিন্ডিকেটকে রুখতে হবে। রাস্ট্রীয় সম্পদ লুটেরা চক্রের বিরুদ্ধে দাড়াতে হবে। রাজাকার জঙ্গী ও সাম্প্রদায়িক চক্র তাদের রাজনৈতিক মিত্র বিএনপি’র মাধ্যমে আক্রমন পরিচালনা করছে। তিনি বলেন, বৈশি^ক পরিস্থিতি বাংলাদেশের অর্থনীতিকেও নাড়া দিয়েছে। বিপর্যস্ত অর্থনীতির এই ধারা থেকে দেশের অর্থনীতিকে রক্ষা করে বিকাশের ধারায় আনতে হবে। দলবাজী ক্ষমতাবাজী বন্ধ ও রাজাকার বিএনপি জামায়াত চক্রের রাষ্ট্রের ওপর আক্রমন আটকানোর উপায় বের করতে হবে।  তিনি বলেন, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে যথাসময়ে নির্বাচনের বিষয়ে জাসদের অবস্থান অত্যান্ত দৃঢ়। ২০২৩ সালের নির্বাচনের আগেই পরাজিত শক্তির অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত মোকাবেলার পন্থা নির্ধারণ করতে হবে। প্রতিনিধি সভায় বিশেষ অতিথি শিরিন আখতার বলেন, বাঙালি পরিচয়ের মাধ্যমেই অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার পথে এগিয়ে যেতে হবে।