ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

জয়পুরহাট কালাইয়ে লটারির মাধ্যমে পেল ভিজিডি কার্ড

মোঃ মিজানুর রহমান, জয়পুরহাট: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর ২০২২ ১০:২৬:০০ অপরাহ্ন | দেশের খবর
 
অনলাইনে আবেদন করে লটারির মাধ্যমে ভিজিডি কার্ড পেল ৪০৯ জন উপকারভোগী পরিবার। 
লটারির মাধ্যমে ভিজিডি কার্ডের উদ্ভোধন করেন উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজেদ আলী। 
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ টায় জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত লটারির মাধ্যমে ভিজিডি কার্ডের ৩০ কেজি চালের  উপকারভোগীদের বাছাই করা হয়। 
 
এ সময় উপস্থিত ছিলেন, উদয়পুর ইউনিয়ন পরিষদের সচিব বিনয় কুমার সরকার, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, আঃ মাজেদ, বেলাল হোসেন, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য কারিমা খানম, উদয়পুর ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম পিন্টু প্রমুখ। 
 
ইউ'পি সূত্র জানায়, ভিজিডি উপকারভোগী কার্ডের জন্য নভেম্বর মাসের ২৫ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করার শেষ সময় ছিল। এর মধ্যে ১৩৯০ পরিবার অনলাইনের মাধ্যমে আবেদন করেন। ওই ১৩৯০ পরিবারের মধ্যে হতে ৪০৯ জন উপকারভোগী লটারির মাধ্যমে নির্বাচন করে ভিজিডি চালের কার্ড বিতরণ করা হয়। 
 
উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী মন্ডল বলেন, সুবিধাভোগীদের শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকৃত দুঃস্থ ও দরিদ্র মহিলা নির্বাচনের লক্ষ্যে অসহায় পরিবারদের মাঝে ভিজিডি কার্ড পৌঁছাতে এ লটারির আয়োজন। আগামী বছরের জানুয়ারি থেকে এ উপকার ভোগী পরিবাররা ২ বছরের জন্য প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবে।