ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে আড়াই কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ২৩ অক্টোবর ২০২২ ০৪:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর
ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৩২ পিস স্বর্ণের বারসহ ইমাম হোসেন (৩০) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
 
শনিবার (২২ অক্টোবর) সকালে মহেশপুর থানার বড়বাড়ী গ্রামের বি কে. নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এলাকার পশ্চিম দিকের রাস্তার পার্শ্বে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক ইমাম হোসেন যশোরের চৌগাছা এলাকার আব্দুল খালেকের ছেলে।
 
৫৮ বিজিবি মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহীন আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যশোরের চৌগাছা এলাকা থেকে মোটরসাইকেলে স্বর্ণেরবার ভারতে পাচার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকার বড়বাড়ি গ্রামে অবস্থান নেয় বিজিবি। পরে সন্দেহ হলে বিদ্যালয়ের সামনে ইমাম হোসেনকে তল্লাশি করে ৩২ পিস স্বর্ণেরবার পাওয়া যায়।
 
লে. কর্নেল শাহীন আজাদ বলেন, ‘শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা ৩২টি স্বর্ণেরবার জব্দ করা হয়েছে, যা ভারতে পাচারের চেষ্টাকালে ইমাম হোসেনকে আটক করা হয়। ৩ কেজি ৭১৯ গ্রাম ওজনের জব্দ করা স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ৬৪ লাখ ৫৮৫ টাকা। এর আগেও ৫৮ বিজিবি কয়েকটি স্বর্ণেরবার জব্দ করেছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। চোরাকারবারিরা যেন মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে কিছু পাচার করতে না পারে, সে ব্যাপারে আমরা সতর্ক অবস্থানে রয়েছি।’
 
লে. কর্নেল শাহীন আজাদ জানান, আটক ব্যক্তিকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হবে। জব্দকৃত স্বর্ণগুলো মামলার আলামত হিসেবে জমা দেওয়া হয়েছে।