ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী

বসির আহাম্মেদ, ঝিনাইদহ : | প্রকাশের সময় : সোমবার ২৫ ডিসেম্বর ২০২৩ ০৫:১১:০০ অপরাহ্ন | দেশের খবর

ঝিনাইদহে তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে সিও প্রশিক্ষণ বিভাগ কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী সঞ্চয় ও ঋণ ব্যবস্থাপনা বুনিয়াদি প্রশিক্ষণ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক মূলক অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হয়। সিও’র নির্বাহী পরিচালক সামছুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ও মাগুরা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান। তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন আলীউজ্জামান শেখ। উল্লেখ্য, প্রশিক্ষণে ৩০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ গ্রহণ করেন।

ঝিনাইদহে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের সরিষা ক্ষেত পরিদর্শন

বসির আহাম্মেদ, ঝিনাইদহ-
ঝিনাইদহ সদর উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের কর্মকর্তারা সরিষা ক্ষেত পরিদর্শন করেছে। সোমবার দুপুরে সদর উপজেলার মিয়াকুন্ডু গ্রামের মাঠের বিস্তৃর্ন সরিষা ক্ষেত পরিদর্শন করেন সদর উপজেলা চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার সুমী, মহিলা ভাইস চেয়ারম্যান আরতি দত্ত, উপজেলা কৃষি অফিসার নূর-এ-নবী সহ উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের কর্মকর্তারা। মাঠে মাঠে ফসলের ব্যপক সমাহার দেখে সকলেই সন্তুষ্টি প্রকাশ করেন। কৃষি বিভাগ সূত্রে জানা যায়, চলতি বছর মিয়াকুন্ডু গ্রামের মাঠে ৩’শত ৫০ হেক্টর জমিতে সরিষার আবাদ করা হয়েছে। এবছর সরিষার বাম্পার ফলন হবে বলে কৃষকরা আশাবাদি।

ঝিনাইদহে নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে বড়দিন উদযাপন

বসির আহাম্মেদ, ঝিনাইদহ-
ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঝিনাইদহে খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন উদযাপিত হয়েছে।
সোমবার সকালে কালীগঞ্জ উপজেলার ব্যাপিষ্ট চার্চে প্রার্থনার মধ্যদিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। পরে পবিত্র বাইবেল থেকে আলোচনা ও প্রার্থনা করা হয়। প্রার্থনা করেন রেভারেষ্ট দীপক রয়। পরে কেক কেটে ও বড় দিনের অনুষ্ঠান পালন করা হয়। এছাড়াও দিনব্যাপী কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসর হয়।