ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

টিপ পরা নিয়ে হেনস্থার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ৬ এপ্রিল ২০২২ ১২:০৪:০০ অপরাহ্ন | দেশের খবর



টিপ পরা নিয়ে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যের দ্বারা উস্কানিমূলক মন্তব্য এবং হেনস্থার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (৪ এপ্রিল) দুপুর তিনটায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শাবিপ্রবি শাখার ব্যানারে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের সামনের সড়কে এ মানবববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় পরিষদের সভাপতি অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়,উপদেষ্টা অধ্যাপক ড. নারারণ সাহা, সাধারণ সম্পাদক আশোক বর্মন অসীম, সাংস্কৃতিক সম্পাদক পূরবী চাটার্জী বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, রাজধানীর ফার্মগেট এলাকায় গত শনিবার তেঁজগাও কলেজের শিক্ষিকাকে টিপ পরার কারণে বাজে মন্তব্য করা হয় এবং পুলিশের পোশাক পরা সেই ব্যক্তি তার উপর বাইক চালিয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

আমরা এমন কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। টিপ পড়া বাঙালির ঐতিহ্যের ব্যাপার। এখানে ধর্মীয় ব্যাপার থাকেনা। এটা একটা সৌন্দর্যের অংশ। বাঙালি নারী মানেই টিপ পড়ে থাকেন। এ দেশে পোষাকের ব্যাপারে কারো কোনো ধরনের মন্তব্য করা উচিত নয়। শালীনতার মধ্য থেকে যার যা খুশি পড়বে। এখানে আমাদের কারোরই কটুক্তি করা উচিত নয়।

তারা আরো বলেন, আমরা চাই শুধু গ্রেফতারই নয় তদন্তসাপেক্ষে তার শাস্তি হোক। যাতে করে এধরনের কুরুচিপূর্ণ মন্তব্য কেউ না করতে পারে।