ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তের হার ৪৭ শতাংশ

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২৪ জানুয়ারী ২০২২ ০২:২৩:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

ঠাকুরগাঁওয়ে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা। সিভিল সার্জন অফিসের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৭৬ জনের নমুনা পরিক্ষায় ৩৬ জনের দেহে নতুন করে করোনা সংক্রমিত হয়েছে। যা ৪৭ শতাংশ হারে মানুষ করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

 

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত শুক্রবার থেকে সারা দেশে সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ জারি করে সরকার। কিন্তু এরপরও ঠাকুরগাঁওয়ের মানুষের মধ্যে উদাসীনতা দেখা গেছে। শহরের হাটবাজারগুলোতে মানুষকে সামাজিক দূরত্ব না মেনে চলাচল করতে দেখা গেছে। অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। আবার যাঁরা মাস্ক ব্যবহার করছেন, তাঁদের মধ্যে অনেকেই নিয়ম মেনে ব্যবহার করছেন না।

 

এ অবস্থায় আজ সোমবার দুপুরে প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী মেজিস্ট্রেট আবু তাহের মোঃ সামসুজ্জামানের নেতৃত্বে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানাতে জেলা শহরের বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালত পরিচনা করা হয়।

0-8

এসময় মাস্ক পরিধানের পাশপাশি জরিমানার আওতায় আনা হয় অনেককে। তবে বিভিন্ন অযুহাত দেখায় সাধারণ মানুষ।

 

এ বিষয়ে নির্বাহী মেজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান জানান, করোনা সনাক্তের হার দিন দিন বাড়ছে। সে কারনে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশকিছু পদক্ষেপ গ্রহন করেছেন। তারই অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। সাধারণ মানুষকে প্রাথমিকভাবে সচেতন করা হচ্ছে। তারপরেও না মানলে জরিমানা করা হচ্ছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।