ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

থানচিতে মহান বিজয় দিবস উদযাপন।

থানচি (বান্দরবান) প্রতিনিধি। | প্রকাশের সময় : শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২ ০৮:১৯:০০ অপরাহ্ন | দেশের খবর
 
সারাদেশে ন্যায় বান্দরবান থানচিতে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।
শুক্রবার ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে একত্রিশবার তোপধ্বনি দেয়ার পর উপজেলা প্রশাসন, থানচি থানা, প্রেসক্লাব, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প (এস এস এস সিএইচটি), বিএনপি, আওয়ামী লীগ সহ বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান গুলো স্বাস্থ্যবিধি মেনে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধার ভরে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবুল মনসুর ও থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইমদাদুল হক  উপস্থিত ছিলেন।
উপস্থিত ছিলেন, সাংবাদিক, সরকারি- বেসরকারি কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, পুলিশ বাহিনীর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।
সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিলে ডিফেন্স, স্কাউটস  এবং শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর-সংগঠনের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।
একই সাথে ছাত্র-ছাত্রী, নারী ও সুধীজনের অংশগ্রহণে বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিকাল ৩টায় উপজেলা পরিষদ বনাম উপজেলা প্রশাসন মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়েছে। সন্ধ্যা ৬টায় "জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার" শীর্ষক আলোচনা সভায় চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে। 
রাতে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।