ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বগুড়া সদরের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলের অপচেষ্টা করছেন এক বিএনপি নেতা

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : রবিবার ১১ ডিসেম্বর ২০২২ ০৯:৩৯:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়া সদরের মাটিডালী এলাকায় ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা করা হচ্ছে। বিষয়টি নিয়ে রক্তক্ষয়ি সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয় এলাকাবাসী।

বগুড়া শহরের মাটিডালী এলাকায় জে এল নং ৬৭, খতিয়ান নং ৯০৯ সাবেক দাগ নং ৯৮৬৯ বর্তমান দাগ নং ১০৮৪৪ জমির পরিমান ২৩ শতক। এই জমির মালিক মাটিডালী এলাকার মৃত মোহাম্মাদ হোসেন। বর্তমানে এই জমি মোহাম্মাদ আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম তাঁর ভাগী শরীকরা ১৯৬১ সাল থেকে ভোগ দখল করে আসছে। বর্তমানে সেখানে একটি ছ’মিল রয়েছে।

কিন্তু শুক্রবার সন্ধ্যা ৫টার দিকে বগুড়া সদরের জয়পুরপাড়া এলাকার মোঃ মাজাহার আলীর ছেলে বিএনপি নেতা মোঃ মাইদুল ইসলাম গফুর ও তার সহযোগী মোঃ কয়েল সহ ৬/৭ সন্ত্রাসী জোরপূর্বক জমিটি দখল করতে ইট বালু ফেলে। এছাড়া ছ’মিলে থাকা ম্যানেজারকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালাগালি করে ভয়ভীতি প্রদর্শন করে। অথচ এই জমিজমা নিয়ে বিএনপি নেতা মাইদুল ইসলাম সহ তার সহযোগী আরো ২জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একটি মোকদ্দমা বিচারাধীন রয়েছে। (মোকদ্দমা নং ৪/২০২২)। 

স্থানীয়রা জানান, বগুড়া শহরের জমিজমা দাম বৃদ্ধি পাওয়ায় শহরের বিভিন্ন এলাকার ভ‚মি সন্ত্রাসীরা জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে। এ ঘটনায় দ্রæত ব্যবস্থা গ্রহন না করলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্খা করছেন স্থানীয় লোকজন।

এব্যাপারে বগুড়া সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন রফিকুল ইসলাম। বগুড়া সদর থানার ওসি নুরে আলম জানান, বিষয়টি নিয়ে আদালতে মামলা রয়েছে। আমরা উভয় পক্ষকে ডেকে আদালতের মাধ্যমে মিমাংসার করতে বলা হয়েছে। বর্তমানে যে, যে অবস্থানে রয়েছে সেই অবস্থায় থাকবে বলে নির্দেশ দেয়া হয়েছে।