ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বগুড়ার শাজাহানপুরে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৪ মে ২০২২ ০৮:১৪:০০ অপরাহ্ন | দেশের খবর

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে মঙ্গলবার বগুড়া জেলার শাজাহানপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করেছে। 

বিএসটিআই’র পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ জানান, বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ‘ফার্মেন্টেড মিল্ক (দই) ও মুড়ি’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় জামাদারপুকুর এলাকায় অবস্থিত মেসার্স ভাই ভাই দই ঘর ও মেসার্স পলক অটো মুড়ি মিলকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপে কম দেওয়ায় নয়মাইল এলাকায় অবস্থিত মেসার্স ফারহান ফিলিং স্টেশনকে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ মোতাবেক এক লক্ষ টাকা জরিমানা করা হয়। 

উল্লেখ্য, পাম্পটিতে প্রতি ১০ লিটার প্রেট্রোল ও ডিজেলে যথাক্রমে ১৬০ মি.লি. ও ৮০ মি.লি. কম দিয়ে আসছিল। 

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাজাহানপুর, বগুড়া আশিক খান এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান। 

সার্বিকভাবে সহযোগিতা করেন জেলা পুলিশ এর সদস্যবৃন্দ। জনস্বার্থে বিএসটিআই’র এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।