ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বগুড়ায় পৃথক দুর্ঘটনায় ৩জন নিহত, আহত ৫

বগুড়া প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ২১ অগাস্ট ২০২২ ০৮:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় ৩জন নিহত ও ৫জন আহত হয়েছেন। রবিবার দুপুরে বগুড়ার গাবতলী উপজেলার পেরীহাট-মাদলা সড়কের ধোড়া নামকস্থানে শ্যালো ইঞ্জিন চালিত ভটভটির সাথে ব্যাটারি চালিত অটোরিক্সার সংর্ঘষে দুই জন নিহত হয়। এসময় আহত হয়েছেন আরো ৩ জন।

নিহতরা হলেন গাবতলী উপজেলার হোরার দিঘী গ্রামের মৃত জেল হোসেনের ছেলে বাক প্রতিবন্ধী রফিকুল ইসলাম (৫৫) ও কোলার বাড়ি গ্রামের ইংরেজ আলীর ছেলে ইয়াছিন আলী।

অপরদিকে শেরপুরের সুঘাট ইউনিয়নের ফকিরপাড়া নামকস্থানে দুটি মোটর সাইকেলের মুখোমুখী সংঘর্ষে  কোরবান আলী (৪৫) নামের একজন দলিল লেখক নিহত হয়েছে। এঘটনায় আরো ২জন আহত হয়েছেন।

জানা গেছে, সাবেক ইউপি সদস্য মোখলেছার রহমান বাকপ্রতিবন্ধী রফিকুলের নামে প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেয়ার জন্য গাবতলী উপজেলা সমাজ সেবা অফিসে নিয়ে যাচ্ছিলেন। রফিকুলের সাথে তার মা চায়না  বেগমও যাচ্ছিলেন। তারা একটি ব্যাটারী চালিত অটোরিক্সা যোগে যাওয়ার সময় ধোড়া নামকস্থানে বিপরীতমুখী একটি শ্যালো ইঞ্জিন চালিত ভটভটির সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ইজিবাইকের চালকসহ ৪জন যাত্রী গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রফিকুল ও ইয়াছিন আলী মারা যান।

গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর ভটভটি চালক পালিয়ে গেছেন। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা হয়ে যাওয়ায় কাউকে আটক করা হয়নি।

অপর দিকে শেরপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে কোরবান আলী (৪৫) নামের এক দলিল  লেখক নিহত হয়েছে। রোববার  ভোররাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই  মোটরসাইকেল আরোহী। তাঁরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নিহত  কোরবান আলী উপজেলার সুঘাট ইউনিয়নের হলদিবাড়ী গ্রামের হারেজ উদ্দীনের ছেলে। এছাড়া দুর্ঘটনায় আহতরা হলেন- একই এলাকার রাফী হায়দার আলী ও মো. জিন্নাহ মিয়া।

প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, শুক্রবার বিকেলে উপজেলার আটাপাড়া আমতলা এলাকা  থেকে কোরবান আলী ও রাফী হায়দার মোটরসাইকেল যোগে স্থানীয় ছোনকা বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে সুঘাট ফকিরপাড়া নামক পৌঁছালে বিপরীতমুখি আরেকটি মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন আহত হন। এরমধ্যে গুরুতর আহত  শেরপুর সাব- রেজিস্ট্রি অফিসের দলিল  লেখক  কোরবান আলীকে স্থানীয় লোকজন দ্রæত উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্রেক্সে নিয়ে যান। কিন্তু তাঁর অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়ায় শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় কোরবান আলী মারা যান।

শেরপুর থানার উপ-পরিদর্শক (উপ-পরিদর্শক) আব্দুস সালাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইনী প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।