ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিবাদ ও শান্তি সমাবেশ

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুলাই ২০২৩ ০৮:৪১:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ায় স্কুল শিক্ষার্থী, পুলিশ সদস্য ও পুলিশ ফাঁড়ির উপর বিএনপির হামলাসহ সারাদেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করায় প্রতিবাদ ও শান্তি সমাবেশ করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টায় শহরের জজকোর্টের সামনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ বগুড়া জেলা শাখা এ সমাবেশের আয়োজন করে। 

এতে সভাপতির বক্তব্য রাখেন সংগঠনের জেলার সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্দুল মতিন পিপি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, আগামী নির্বাচনে জনগণকে বিভ্রান্ত করতে বিএনপি-জামায়ত অশুভ আন্দোলনে নেমেছে। তারা আন্দোলনের নামে সন্ত্রাস, নৈরাজ্য, অগ্নিসংযোগ, জনগণের জানমালের ক্ষতিসাধন ও দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। অতীতে কোন সময় জামায়াত বিএনপির কাছে দেশের মানুষ নিরাপদ ছিলো না আর কোনদিন নিরপদ থাকতেও পারেনা। দেশের মানুষকে সাথে নিয়ে এই জামায়াত বিএনপিকে প্রতিহত করা হবে।

 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করেছেন। দেশের মানুষকে শান্তিতে রাখতে তিনি বদ্ধ পরিকর। সেজন্য তিনি কোন ভাবেই জামায়াত বিএনপির সন্ত্রাসীদের হাতে আর দেশের মানুষকে তুলে দিতে চান না। এসময় তিনি বগুড়ায় পলিশের উপর বিএনপির হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

সমাবেশে সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নরেশ চন্দ্র মূখার্জীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন এ্যাডভোকেট কামরুন নাহার ডেইজি, আশেকুর রহমান সুজন, খোদা বক্স তালুকদার, মন্তেজার রহমান মন্টু, তবিবর রহমান তবি, জাকির হোসেন নবাব, আনোয়ার হোসেন পায়েল, ফাহিম শাহরিয়ার, রাজু মন্ডলসহ প্রমুখ।