ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় স্কুল মাঠ দখল বিক্রি চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বুধবার ১২ জুলাই ২০২৩ ০৫:১০:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ার চিহ্নিত ভূমিদস্যু কর্তৃক সরকারী আইডিয়াল স্কুল সংলগ্ন খেলার মাঠ জোর পূর্বক দখল ও বিক্রি চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। 

১২ জুন ২০২৩ বুধবার সকালে বগুড়া শহরের সাতমাথায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, এটিএন নিউজের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান টিনপট্টি নারায়ণ বিগ্রহ মন্দিরের সভাপতি সাংবাদিক চপল সাহা, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি জেলা সাধারণ সম্পাদক সাবেক পৌর প্যানেল মেয়র আমিনুল ফরিদ, রিয়াজুল ইসলাম মোশারফ, সাইফুল ইসলাম লেবু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৫২ সালে বগুড়া আইডিয়াল প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এই স্কুলে ১২ শতক জায়গা স্কুল মাঠ হিসেবে ব্যবহার করে আসছে প্রতিষ্ঠিত সময় কাল থেকে। নারায়ন বিগ্রহ মন্দিরের এই জায়গাটি মন্দির কমিটি কখনই খেলাধুলার বিঘ্ন ঘটবে বলে দখল নেয়নি। 

সম্প্রতি কিছু বহিরাগত দুইএকজন ব্যক্তি মন্দির কমিটিতে ঢুকে উক্ত খেলার মাঠটি ২০২২ সালে বিক্রির চেষ্টা করে। কিন্তু মন্দিরের মূল কমিটি কখনোই বিক্রির পক্ষে ছিলো না।

এই সময় মাঠ রক্ষা কমিটির হস্তক্ষেপে মুখে তারা পিছু হটতে বাধ্য হয়। বর্তমানে আবারও এই চক্রটি সক্রিয় হয়ে উঠেছে এবং বিক্রি তৎপরতা শুরু করেছে। এ অপচেষ্টাকে প্রতিহত করার জন্য এলাকাবাসী সহ সর্বমহল সোচ্চার। আমরা তাদের এই অপচেষ্টা প্রতিহত করার জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি। উল্লেখ্য মানববন্ধনে এলাকার ছাত্র-শিক্ষক, ক্রীড়াপ্রেমী, মন্দির কমিটিসহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

এবিষয়ে জানতে চাইলে মন্দির কমিটির সভাপতি চপল সাহা বলেন, এ মাঠটি আমাদের গর্বের জায়গা। আমরা এ মাঠে খেলাধূলা বড় হয়েছি,আমাদের নতুন প্রজন্মরা এ মাঠে খেলাধূলা করছে। কিছু কুচক্রী মাঠটি বিক্রির জন্য উঠেপড়ে লেগেছে। আমরা জীবন থাকতে এ মাঠ বিক্রি হতে দেবোনা।