ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব সারাবিশ্বে প্রশংসনীয় মিরসরাইয়ে বারুনী স্নান অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাই কমিশনার

জুয়েল নাগ, মিরসরাই: | প্রকাশের সময় : বুধবার ৩০ মার্চ ২০২২ ১০:৩৫:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
হিন্দু ধর্মালম্বীদের বারুনী স্নান উপলক্ষে গঙ্গা পূজা উৎসব উদযাপন করা হয়। ৩০ শে মার্চ বুধবার সকাল থেকে হিন্দুধর্মাবলম্বীরা  গঙ্গা পূজার মাধ্যমে তাদের স্নান উৎসব শুরু করে। মিরসরাইয়ে করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে ফেনী নদীর পাড়ে লোকনাথ মন্দির ও জগন্নাথ ঘাটে পুণ্য তিথিতে বারুনী স্নান উৎসব এবং মেলা অনুষ্ঠিত হয়েছে। বারুনী স্নান অনুষ্ঠানে মহানাম সংকীর্তন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি এবং বাংলাদেশ উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বারুনী স্নান কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি বাবু স্বপন চৌধুরীর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার ডাক্তার রাজীব রঞ্জন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন
বাংলাদেশ -ভারত বন্ধুত্ব একটি অভিন্ন সত্তা, আমাদের দুই দেশের বন্ধুত্ব দীর্ঘদিন সারাবিশ্ব সেটা স্মরণ করে এবং সম্মান করে। এই বন্ধুত্ব যাতে চিরদিন থাকে সেই সহযোগিতা আপনারা সকলে করবেন।
আমি এই সময়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করছি উনি এদেশের জন্য অনেক যুদ্ধ করেছেন এবং দেশ স্বাধীন করেছেন। সর্বোপরি এই গ্রামের যে বারুনী স্নান উদযাপন কমিটির সকলকে শুভেচ্ছা ও এই গ্রামের মানুষের সম্প্রীতি দেখে আমি মুগ্ধ এবং আনন্দিত।
এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পুলিশের উপ মহা পরিদর্শক শেখ নাজমুল আলম, অতিরিক্ত উপ পুলিশ মহা পরিদর্শক মো জাকির হোসেন খান, মিরসরাই সার্কেলে সহকারী পুলিশ সুপার  লাবীব আব্দুল্লাহ, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন সহ অনেকে।
সকালে বারণী স্নান শেষে সারাদিন নাম সংকীর্তন ও দুপুরে প্রসাদ বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।