ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বাবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে ব্যবসায়ীর গাছ কেটে দিল দুর্বৃত্তরা

অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ | প্রকাশের সময় : শনিবার ১৬ এপ্রিল ২০২২ ০৪:০৪:০০ অপরাহ্ন | দেশের খবর
 
দিনাজপুরের নবাবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে আব্দুল মতিন  নামে এক ব্যবসায়ীর  লাগানো ১৫ টি ইউক্যালিপটার গাছ সহ একই দিনে প্রায় ৮ টি আমের গাছ কড়ুাল ও দা দিয়ে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ব্যবসায়ীর সঙ্গে শত্রুতা করে পেরে উঠতে না পেরে দিন ও রাতের আঁধারে ওই ব্যবসায়ীর লাগানোর গাছ কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
 
 
 গত ১১ এপ্রিল ভোরে উপজেলার পুটিহার গ্রামে  এ গাছ কাটার ঘটনা ঘটে। এতে তিনি প্রায় ২ লক্ষ টাকার ক্ষয় ক্ষতির সম্মুখীন হয়েছেন ।এ ঘটনায় নবাবগঞ্জ থানায় উপস্থিত হয়ে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী নিজেই।
 
 
অভিযোগ সুত্রে জানাযায়, আব্দুল মতিনের প্রতিবেশী  ফারুক হোসেন ও তার সহযোগীরা একত্রে হয়ে বিভিন্ন ভাবে তার জমি দখলের জন্য চেষ্টা করে আসছে। বিভিন্ন সময় তাকে জমি ছেড়ে দেয়ার জন্য হুমকি দিতেন।  জমি ছেড়ে না দেওয়ায় গত ১১ এপ্রিল ফারুক  এবং তার সহযোগীরা তার বাগানের ফল গাছ কেটে ফেলেছেন।এর আগেও বাগান থেকে একাধিক গাছ কেটে নিয়ে গেছেন ফারুক ও তার সহযোগীরা।এতে বাঁধা প্রধান করলে ভুক্তভোগীকে মেরে ফেলার হুমকিও দিয়েছেন অভিযুক্তরা।
 
 
 
আব্দুল মতিন বলেন, গাছের সঙ্গে এ কেমন শত্রুতা,শত্রুতা আমার সঙ্গে গাছ কেন কাটা হলো। আমার অনেক ক্ষতি হয়ে গেল। আমার ব্যক্তিগত শত্রুরাই গাছ গুলো কেটেছে। আবার এ বিষয়ে মামলা করলে এবং বেশি বাড়াবাড়ি করলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন দূর্বৃত্তরা। আমি এর  সঠিক বিচার চাই।
 
 
 
এ বিষয়ে অভিযোগের তদন্তকারী অফিসার থানার উপ-পরিদর্শক মাজেদুল ইসলাম বলেন,শত্রুতাবসত কোনো দুর্বৃত্তচক্র এ ধরনের ঘটনা ঘটিয়েছে । এতে ওই বাগান মালিক আব্দুল মতিন  চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ইতোমধ্যে আব্দুল মতিন  লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, যারা এ ঘটনায় জড়িত থাক তাদের আইনের আওতায় আনা হবে।