ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ব্রেন টিউমারে আক্রান্ত বাবলু, টাকার অভাবে খাচ্ছেন হোমিও ঔষুধ

মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও : | প্রকাশের সময় : মঙ্গলবার ১১ অক্টোবর ২০২২ ০২:৩২:০০ অপরাহ্ন | দেশের খবর

ট্রলি ট্রাক্টরে শ্রমিক হিসেবে থেকে মা, স্ত্রী, সন্তান ও বোনের ছেলেকে নিয়ে ভালই চলছিল বাবলুর সংসার। গত ছয় মাস থেকে হঠাৎ থমকে গেল পরিবারটি। মাথায় ব্যাথার জন্য ডাক্তারের পরামর্শে পরিক্ষা-নিরীক্ষা করে জানতে পারে বাবলুর ব্রেন টিউমার হয়েছে। এ পরিবারের তিনি ছাড়া আর কোন উপার্জনকারী না থাকায় বিপাকে রয়েছে পরিবারটি। টাকার অভাবে ভাল চিকিৎসা নিতে না পারায় খাচ্ছেন হোমিও ঔষুধ।

ব্রেন টিউমারে আক্রান্ত বাবলু আলীর বাড়ী ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের গোয়ালকারী গ্রামের মৃত তমিজ উদ্দীনের ছেলে। তাঁর ১১ বছর বয়সী ছেলে, ৯ বছর বয়সী মেয়েসহ ৬ সদস্যের পরিবার।

মঙ্গলবার (১১ অক্টোবর) সরেজমিনে গিয়ে জানা যায়, দুই শতক জমির বাড়ীতে অন্ধকার একটি ঘরে শুয়ে আছেন ব্রেন টিউমারে আক্রান্তে বাবলু আলী। ছোট একটি পান দোকান আছে। দোকানে দুইটি এনজিও থেকে ৮০ হাজার টাকা ঋণ নিয়ে দোকানে মালামাল তুলে। পরে ব্রেন টিউমার দেখা দিলে ঋণ শোধ করতে পারেননি। পান দোকানে যা মালামাল ছিল তা দিয়ে চিকিৎসা ও সংসারের জন্য খরচ হয়ে গেছে।

বাবলুর মা সুকরি বেগম বলেন, অনেক আগেই স্বামীকে হারিয়েছি। আমার ছেলে কোন কিছু এই পরিবারটি নিঃস্ব হয়ে যাবে। রংপুরের ডাক্তার ঢাকায় গিয়ে অপারেশনের কথা বলেছে। কিন্তু আমাদের ঢাকায় যাওয়ার ভাড়ার  টাকা পর্যন্ত নেই। পরিক্ষী-নিরীক্ষা আর অপারেশন তো দূরের কথা। যদি কোন হৃদয়বান ব্যক্তি আমাদের সাহায্য করে তাহলে আমার ছেলে সুস্থ্য হয়ে ফিরবে।

বাবলুর স্ত্রী সামলা বেগম বলেন, আবাদি জমি নেই। দুই শতক জমিতে অনেক কষ্টে জীবন যাপন করছিলাম। ঋণের টাকা দিয়ে দোকানে যা মালামাল ছিল তা দিয়ে চিকিৎসা ও সংসারের জন্য খরচ হয়ে গেছে। এখন স্বামীর চিকিৎসা ও সংসারের খরচ চালানোর মত কিছু নেই। কারো কাছে যে সহযোগীতা চাইব আমার স্বামীর চাচা বা ভাই কেউ নেই। টাকার অভাবে হোমিও ঔষুধ খাওয়াচ্ছি। পরিবারে উপার্জনকারী আমার স্বামী একাই। সরকারি ও বিত্তবানরা যদি সহযোগীতা করে তাহলে আমার স্বামীর চিকিৎসার করতে পারব।

প্রতিবেশী বিপ্লব আলী বলেন, এই পরিবারটি বর্তমান অবস্থা খুব খারাপ। ঋণের টাকা শোধ করতে পারছে না। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেনা। তিনবেলা খাওয়ার ঠিকমত খেতে পারে না। এলাকার মধ্যবিত্তরা ১০০-২০০ টাকা দিলে কোন রকম খেয়ে থাকে। আশা করি কোন বিত্তবান ব্যক্তি যদি সহযোগীতার হাত বাড়িয়ে দেয় তাহলে পরিবারটিতে সু-দিন ফিরে আসবে।

ব্রেন টিউমারে আক্রান্ত বাবলু আলীকে সহযোগীতা করতে চাইলে তাঁর মায়ের নাম্বার ০১৭৯০৬৫৮১১৪ (বিকাশ ও নগদ)।