ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

মুক্তাগাছা উপজেলা ছাত্রদলের আহবায়ক আরিফের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ ০৬:৪৬:০০ অপরাহ্ন | দেশের খবর

দায়িত্বে অবহেলা, অসাংগঠনিক কার্যক্রম পরিচালনাসহ নানা অভিযোগে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা ছাত্র দলের আহবায়ক মনজুরুল হক আরিফের সকল ধরণের সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। সোমবার ময়মনসিংহ দক্ষিন জেলা ছাত্র দলের সভাপতি মাহাবুবুর রহমান রানা ও সাধরণ সম্পাদক আবু দাউদ রায়হান এই সিদ্ধান্ত দেন।  

এই সিদ্ধান্তে উপজেলার বিভিন্ন পর্যায়ের ছাত্রদলের নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা এ সিন্ধান্তে জেলা ও কেন্দ্রীয় ছাত্রদলের নেতাদেরকে ধন্যবাদ জানিয়ে  এমন স্থবির ও বিতর্কিত নেতাকে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে স্থায়ীভাবে বাদ দিয়ে নতুন করে কর্মঠ, ত্যাগী নেতাকে আহবায়ক করে কমিটি গঠনের দাবী জানিয়েছেন।

 জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক নাহিদুজ্জামান সাদ্দাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ময়মনসিংহ দক্ষিন জেলার অধীনস্থ মুক্তাগাছা উপজেলা শাখা ছাত্রদলের আহবায়ক মনজুরুল হক আরিফ এর আহবায়ক পদের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক সোমবার এ সিদ্ধান্ত অনুমোদন করেন। 

এর আগে নানা কর্মকান্ড নিয়ে আরিফকে জেলা ছাত্রদলের পক্ষ থেকে বিভিন্ন সময় সতর্ক করা হয়েছে বলে জেলা ছাত্রদলের নেতারা জানান। এদিকে উপজেলা পর্যায়ের একাদিক নেতা জানান, ছাত্রদলের বিভাগীয় সম্মেলনে আরিফ প্রকাশ্যে আহবায়ক, সভাপতি বা সাধারণ সম্পাদক পদে প্রার্থী না হয়ে সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থীতার ঘোষণা দেন। কিন্তু রহস্যজনকভাবে তাকে আহবায়ক করে কমিটি ঘোষণা করা হয়। এতে স্থানীয় নেতাকর্মীরা চরমভাবে হতাশ হন। 

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক নেতা জানান, ইউনিয়ন পর্যায়ে নেতৃত্ব দেবার যোগ্যতা না থাকলেও দায়িত্বশীল নেতাদের আর্শিবাদে রাজনীতির ক্রান্তিলগ্নে এমন লোককে আহবায়ক করে ছাত্রদলের মত একটি গুরুত্বপূর্ণ সংগঠনের কমিটি করা খুবই দুঃখজনক। তাদের দাবী দক্ষ নেতা দিয়ে নতুন করে কমিটি ঘোষণা দিয়ে দলকে যে শক্তিশালী করা হয়। 

দক্ষিন জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক নাহিদুজ্জামান সাদ্দাম জানান, দলীয় কার্যক্রমে ঠিকমত অংশ গ্রহণ না করা এবং সাংগঠনিক দায়িত্বে অবহেলার কারণে তার বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হয়েছে।