ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

মুক্তাগাছায় ফোকলোরবিদ আমিনুর রহমান সুলতানের সংবর্ধনা

ময়মনসিংহ প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ৩০ মার্চ ২০২২ ১০:৫১:০০ অপরাহ্ন | দেশের খবর

ফোকলোরবিদ ও কবি ড. আমিনুর রহমান সুলতান বাংলা একাডেমি পুরস্কার-২০২১ পাওয়ায় ময়মনসিংহের মুক্তাগাছায় সংবর্ধনা দেয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, প্রতিযোগিতামূলক বিশে^ সাহিত্য, সংস্কৃতি, জ্ঞান, বিজ্ঞানে সমৃদ্ধ একটি উন্নত জাতি গঠন করতে জ্ঞানের সাথে গুণের সমন্বয় ঘটাতে হবে। জ্ঞানীকে গুণী হতে হবে। দেশে গুণ এবং গুণীর কদর করতে হবে। নতুন প্রজন্মকে সুষ্ঠ ধারার সাহিত্য, সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে জ্ঞানে, গুণে সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে।

মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্যদের উদ্যোগে বুধবার দুপুরে মুক্তাগাছা মহাবিদ্যালয়ের হলরুমে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মুক্তাগাছা মহাবিদ্যালয়র ভারপ্রাপ্ত অধ্যক্ষ কবি তাপস কুমার সাহার সভাপতিত্বে ও প্রভাষক সেলিম সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংবার্ধিত ব্যক্তিত্ব ফোকলোরবিদ কবি ড. আমিনুর রহমান সুলতান কবি কাজী নাসির মামুন, মুক্তাগাছা মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাকিলা শারমিন, সহকারী অধ্যাপক সজল কুমার সরকার, সহকারী অধ্যাপক শামছুন নাহার, সহকারী অধ্যাপক সঞ্জীত কুমার দত্ত,  গাবতলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জিয়াউল হক জুয়েল, মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিছ আলী, মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্যদের সাধারণ সম্পাদক ফেরদৌস তাজ প্রমুখ। 

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ সনাম ধন্য সাহিত্যিক আমিনুর রহমান সুলতানকে উত্তরীয় ও ক্রেস্ট প্রদান করা হয়।

পরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতীয় পর্যায় মাধ্যমিক স্তরে সংগীতে প্রথম স্থান অধিকারী মুক্তাগাছার শিল্পী আদিশ্রী সাহা’র একক সংগীতানুষ্ঠান হয়।