ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

মুক্তাগাছায় মাদকে অতিষ্ঠ এলাকাবাসীর বিক্ষোভ মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৬:০০ অপরাহ্ন | দেশের খবর

ময়মনসিংহের মুক্তাগাছায় মাদক ব্যবসায়ীদের কবল থেকে এলাকা রক্ষা ও চিহিৃত মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মাদকের ছোবলে অতিষ্ঠ এলাকাবাসী। শুক্রবার বিকালে পৌরসভার ৫নং ওয়ার্ডবাসীর উদ্যোগে স্থানীয় কাঠগড়া শাপলার মোড়ে এ কর্মসূচি পালিত হয়। 

মানবন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে শাপলার মোড়ে গিয়ে সমাবেশ করে। এসময় পৌরসভার সাবেক কমিশনার খলিলুর রহমান ফরাজীর সভাপতিত্বে শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এবিএম জহিরুল হক, পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা সাজ্জাদ হোসেন সুমন, স্থানীয় ঈদগাহ মাঠের ঈমাম মুফতি আকরাম হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নবী হোসেন, স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আলতাব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন মাদকের ছোবলে ধ্বংস হয়ে যাচ্ছে কাঠগড়া পাড়াটুঙ্গী এলাকা। পুলিশ প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিচ্ছে না বলে বক্তারা অভিযোগ করে বলেন, পুলিশ মাঝে মধ্যে দুই একজনকে গ্রেপ্তার করলেও দ্রুতই তারা ছাড়া পেয়ে এসে আবার মাদক বিক্রি শুরু করে। এলাকার যুব নষ্ট হবার পাশাপাশি চুরি, ছিনতাই ব্যাপকভাবে বেড়ে গেছে। ঐ এলাকায় এখন মানুষ আত্মীয়তা করতেও ভয় পায় বলে বক্তব্যে উল্লেখ করা হয়। তারা দ্রুত প্রশাসনিক যথাযথ পদক্ষেপ নেওয়া না হলে এলাকাবাসী ঐক্যবদ্ধভাবে মাদকের বিরুদ্ধে কঠোর আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেয়া হয়। 

কর্মসূচিতে দলমত নির্বিশিষে এলাকার কয়েক হাজার মানুষ অংশ নেন।